21 C
Dhaka
শুক্রবার, জানুয়ারি ২৭, ২০২৩

মালয়েশিয়াতে ‘আয়রনম্যান’ খেতাব পেলেন বেলাল

বিশেষ সংবাদ

- Advertisement -

মালয়েশিয়াতে প্রথমবারের মত আয়নম্যানে অংশ নিয়েই বাজিমাত করেছেন আরিফুর রহমান বেলাল। বাংলাদেশি প্রতিযোগীদের মধ্যে হয়েছেন দ্বিতীয়। ১৭ ঘন্টার প্রতিযোগিতা শেষ করেছেন মাত্র ১১ঘন্টা ২১ মিনিটে। দেশে এসেই মুখোমুখি হয়েছেন নাগরিকের। শুনিয়েছেন অদম্য যাত্রার গল্প।

আয়রনম্যান সম্পর্কে এখনো অনেক কিছু অজানা দেশের মানুষের। তবে যারা বিশ্বজয়ে মগ্ন তারা ঠিকই জানেন এই কঠিনতম প্রতিযোগিতার কথা। আরিফুর রহমান বেলার তাদেরই একজন। যিনি তিলতিল করে তৈরি করেছেন নিজেকে। জয় করেছেন আয়রনম্যানের খেতাব।

সম্পতি মালয়েশিয়াতে অনুষ্ঠিত আয়রনম্যান খেতাব অর্জনের শেষে মুখোমুখি হন নাগরিক টেলিভিশনের। অদম্য এই যাত্রার গল্পে তিনি জানান, কতটা ত্যাগ আর কষ্ট সইতে হয়েছে এই আয়রনম্যান হওয়ার জন্য।

এই আয়রনম্যান প্রতিযোগিতায় অংশগ্রহণ করে প্রায় ৬০০ প্রতিযোগী। যার মধ্যে বেলাল ৮৬তম। আর বাংলাদেশ থেকে অংশ নেয়া আট প্রতিযোগির মধ্যে বেলাল দ্বিতীয়। সময় নিয়েছেন ১১ঘন্টা ২১ মিনিটে। প্রথমবারের মত অংশগ্রহণ করে এত ভালো টাইমিং কেউ অর্জন করতে পারেনি বাংলাদেশের।

আয়রনম্যান হচ্ছে ৮ কি.মি সাতার, ১৮০ কি.মি সাইক্লিং এবং ৮২.২ কি.মি রানিং। যা শেষ করতে হবে ১৭ ঘন্টার মধ্যে। যা বেলাল শেষ করেছেন সাড়ে সাত ঘন্টা আগেই।

এর আগেও বেলার বেশ কয়েক বার পাড়ি দিয়েছেন বাংলা চ্যানেল। দেশের সব ম্যারাথন প্রতিযোগিতায় বেলালের উপস্থিতি নিয়মিত। স্বপ্ন দেখতেন দেশের পতাকা বিদেশের মাটিতে উড়িয়ে দেশকে সম্মন বয়ে আনবেন। সেই স্বপ্ন এখন পূরণ হয়েছেন এই আয়রনম্যান খেতাব অর্জনের মধ্য দিয়ে। বেলালের স্বপ্ন এখন আরো অনেক দূর।

- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত