দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৪ জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত ২ হাজার ৪৮৭ জন। ৩৪ মৃতের মধ্যে ৩১ জন পুরুষ, ৩ জন নারী। ♦♦ দেশে মৃতের মোট সংখ্যা দাঁড়াল ৩ হাজার ৩৯৯ জনে। মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৫৭ হাজার ৬০০ জন। ♦♦ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৭৬৬ জন। আর মোট সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১ লাখ ৪৮ হাজার ৩৭০ জন। ♦♦ করোনা উপসর্গ দেখা দিলে অথবা করোনা বিষয়ক জরুরি স্বাস্থ্যসেবা পেতে ৩৩৩ অথবা ১৬২৬৩ নম্বরে কল করুন এবং তথ্য পেতে www.corona.gov.bd ওয়েবসাইটে ভিজিট করুন।। এ ছাড়া আইইডিসিআরের ইমেইল বা ১৬২৬৩ নম্বরে ফোন করা যাবে। ♦♦ www.livecoronatest.com এ আপনি ঘরে বসেই কোভিড-১৯ বা নভেল করোনা ভাইরাস দ্বারা আক্রান্ত কি'না, তা নিজেই মূল্যায়ন করতে পারবেন। এমনকি আপনার ঝুঁকির মাত্রা ও করনীয় সম্পর্কেও জানতে পারবেন।

বিনোদন

ঈদে সবাইকে কাঁদালেন মাহিয়া মাহি

মাত্র আধ ঘণ্টার চলচ্চিত্র। পুরোটাই বাবা আর মেয়েকে ঘিরে। এই লকডাউনে হাসি কান্নায় কাটছে বাবা মেয়ের ছোট্ট দুনিয়া। কিন্তু হঠাৎ করে বাবার অসুস্থতায় থমকে থায় মেয়েটির পৃথিবী। টাকা থাকা সত্ত্বেও হাসপাতালে ভর্তি করতে পারলোনা মেয়েটিকে। একসময় হার মানতে হয় সমাজ ব্যবস্থার কাছে। এই গল্প আজ ঘরে ঘরে। করোনার কাছে সম্পদ, ক্ষমতা কিছুইনা, সবই যেন মূল্যহীন।

করোনার এই অস্থির সময়ে মানুষ বিনোদন পেতে খুঁজে বেড়াচ্ছে নানা মাধ্যম। কেউ পুরোন সিনেমা দেখে সময় কাটাচ্ছে আবার কেউ অনলাইন কনটেন্টেই পার করে দিচ্ছে ২৪টা ঘণ্টা। করোনাকালে সবার এখন উপলব্ধি ভবিষ্যতে কিছুদিনের মধ্যেই ডিজিটাল প্লাটফর্মই হবে বিনোদনের সবচেয়ে শক্তিশালী মাধ্যম। তাই এখন শোবিজ অঙ্গনের মানুষেরা বেশি মনযোগী হয়ে উঠেছে অনলাইন মিডিয়াকে নিয়ে।

গত ২রা আগস্ট ক্লাব ইলাভেন এন্টারটেইনমেন্টের ব্যানারে ইউটিউবে মুক্তি পেল স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্র অক্মিজেন। রায়হান রাফির পরিচালনায় সিনেমাটিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন মাহিয়া মাহি। এখানে আরও আছেন ফখরুল বাশার মাসুম, রাশেদ মামুন অপু, ফরহাদ লিমনসহ অনেকেই। এই দুর্যোগপূর্ণ সময়ে দর্শকদের আরও সচেতন করতেই এরকম একটি উদ্যোগ নিলেন পরিচালক রায়হান রাফি।

লম্বা বিরতির পর যখন ঘুরে দাঁড়ানোর সময় এল, ঠিক তখনই থমকে যাচ্ছে মাহিয়া মাহির ক্যারিয়ার। মাহি অভিনীত স্বপ্নবাজি, আনন্দ অশ্রু ও নবাব এলএলবির মত বড় বাজেটের ছবিগুলো আটকে গেল করোনাভাইরাসের কারণে। ২০১৮ থেকে ২০১৯ সাল পর্যন্ত মাহির যেসব সিনেমা মুক্তি পেয়েছিল তার বেশিরভাগই সফলতার দিক থেকে ছিল শূন্যের কোঠায়। এরপর তিনি বিয়ে ভাঙার গল্প নিয়েও ছিলেন সমালোচনার মুখে। যদিও ইদানিং বিজ্ঞাপন আর সচেতনতামূলক কাজেই ব্যস্ত সময় পার করছেন ঢালিউডের জনপ্রিয় নায়িকা মাহিয়া মাহি।

এই প্রথমবারের মত পরিচালকের কারণে মাহিকে দেখা গেছে একেবারে ছিমছাম, সাদা সিধে ‘মায়া’ নামের চরিত্রে। জমকালো তারকা বা অ্যাকশন চরিত্রের চেয়ে পাশের বাড়ির মেয়ে চরিত্রেই যেন বেশি মানানসই এই গুণি অভিনেত্রী। বাবার জন্য মায়ার আর্তনাদে ভিজেছে সবার চোখ। অভিনয়ের জাদুতে আরও একবার সবাইকে কাছে টেনে নিলেন মাহিয়া মাহি। বলা হয় নির্মাতা আর অভিনেত্রীর বন্ধুত্ব যদি মজবুত হয় তাহলে সেই কাজের গভীরতা বেড়ে যায় বহুগুণ। আশা করি শোবিজের নতুন জুটি মাহি-রাফি মিলে দর্শকদের প্রত্যেকবারই চমকে দিবে নতুন নতুন কাজ দিয়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

LIVE

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশ

আক্রান্ত
২৫৭৬০০
সুস্থ
১৪৮৩৭০
মৃত্যু
৩৩৯৯
সূত্র:আইইডিসিআর

বিশ্ব

আক্রান্ত
১৯৮২৪০৩৯
সুস্থ
১২৭৩২৫৪৬
মৃত্যু
৭২৯৯১০
সূত্র: ওয়ার্ল্ড মিটার
আজ জহির রায়হানের জন্মদিন
বৈরুত বিস্ফোরণের অ্যামোনিয়াম নাইট্রেট কী পদার্থ?
এন্ড্রু কিশোরের সেরা ৫ গান
চোখে মুখে মৌমাছি নিয়ে চার ঘণ্টা!