দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪৮ জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছে ২ হাজার ৬৯৫ জন। ♦♦ নতুন ৪৮ জনের মৃত্যুর ফলে দেশে মৃতের সংখ্যা দাঁড়াল ৩ হাজার ৮৩ জনের। নতুন ২ হাজার ৬৯৫ জনসহ মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৩৪ হাজার ৮৮৯ জন। ♦♦ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৬৬৮ জন। আর মোট সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১ লাখ ৩২ হাজার ৯৬০ জন।♦♦ করোনা উপসর্গ দেখা দিলে অথবা করোনা বিষয়ক জরুরি স্বাস্থ্যসেবা পেতে ৩৩৩ অথবা ১৬২৬৩ নম্বরে কল করুন এবং তথ্য পেতে www.corona.gov.bd ওয়েবসাইটে ভিজিট করুন।। এ ছাড়া আইইডিসিআরের ইমেইল বা ১৬২৬৩ নম্বরে ফোন করা যাবে। ♦♦ www.livecoronatest.com এ আপনি ঘরে বসেই কোভিড-১৯ বা নভেল করোনা ভাইরাস দ্বারা আক্রান্ত কি'না, তা নিজেই মূল্যায়ন করতে পারবেন। এমনকি আপনার ঝুঁকির মাত্রা ও করনীয় সম্পর্কেও জানতে পারবেন।

বিশ্বকাপ ফুটবল ২০১৮ ,

মেক্সিকো বনাম সুইডেন

নাগরিকে চলছে বিশ্বকাপ ফুটবল উৎসব। প্রতিদিনের ম্যাচ সরাসরি থাকবে টেলিভিশনের পর্দায়। পাশাপাশি ম্যাচ শুরুর আগেই ধারাবাহিকভাবে থাকছে প্রতিটি ম্যাচের পূর্বাভাস। এই ম্যাচের ফলাফল নিয়ে আপনার অনুমান জানান কমেন্ট করে। বিশ্বকাপ উৎসবে থাকুন নাগরিকের সাথে।

রাত ৮টা
ইয়েকাতেরিনবার্গ – গ্রুপ এফ

 

বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে ওঠার কঠিন সমীকরণ নিয়ে মেক্সিকোর বিপক্ষে মাঠে নামবে সুইডেন। ড্র করলেই গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শীর্ষ ষোলো নিশ্চিত করবে চমক দেখানো মেক্সিকো। অন্য দিকে জয়ের বিকল্প নেই সুইডেনের সামনে। তবে একই সময়ে অনুষ্ঠিত হতে যাওয়া গ্রুপের জার্মানি-দক্ষিণ কোরিয়া ম্যাচের ফলাফলও নির্ধারণ করবে পরের রাউন্ডে ওঠার ভাগ্য। রাশিয়ার ইয়েকাতেরিনবার্গে ম্যাচটি শুরু হবে বুধবার রাত ৮ টায়। ধারণকৃত ম্যাচটি নাগরিক টেলিভিশনে প্রচারিত হবে রাত ২টা ৩০ মিনিটে।

 

ডেথগ্রুপ খ্যাত ‘এফ’ গ্রুপের শেষের অংকে যে জটিল সমীকরণ দাঁড়াবে সেটা অনুমিতই ছিল। যেখানে প্রথম দুই ম্যাচ জিতেও শেষ ষোলোর টিকিটের নিশ্চয়তা পায়নি মেক্সিকো। একটি করে ম্যাচ জেতা সুইডেন, জার্মানিও দ্বিতীয় রাউন্ডের দাবিদার। বিস্ময়কর তথ্য হচ্ছে- গ্রুপের আরেক দল দক্ষিণ কোরিয়ারও ক্ষীণ একটা সম্ভাবনা আছে।

 

মেক্সিকোর জন্য কাজটা সহজ। সুইডেনের সঙ্গে ড্র করলেই গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে যাবে মেক্সিকানরা। জিতলে তো কোনো কথাই নেই। কিন্তু কথা হচ্ছে সুইডিসদের সঙ্গে উত্তর আমেরিকার প্রতিনিধি দলটি পারবে তো? সময়টা যতই তাদের ভালো কাটুক না কেন ইতিহাস কিন্তু তাদের বিপক্ষেই কথা বলছে।

 

 

মোট নয়বারের দেখায় চারবারই সুইডেনের কাছে হেরেছে তারা। মেক্সিকানদের জয় মাত্র দুটিতে। বিশ্বকাপের মঞ্চে ১৯৫৮ সালে প্রথম ও শেষবার মুখোমুখি যে লড়াইটা হয়েছিল সেটাও মেক্সিকোর বিপক্ষে। ছয় দশক আগে সেই ম্যাচে মেক্সিকানদের ৩-০ গোলে বিধ্বস্ত করেছিল সুইডেন।

 

আজ সেই দিনটি ফিরিয়ে আনার স্বপ্ন দেখছে ইউরোপের পরাশক্তি দশটি। ইতিহাসের পুনরাবৃত্তি ঘটাতে পারলে রাশিয়া বিশ্বকাপের নক আউট পর্বে উঠে যাবে সুইডিসরা। মেক্সিকানদের ২-০ গোলে হারালেও দ্বিতীয় রাউন্ডের টিকিটের জন্য অন্য কারোর মুখের দিকে তাকিয়ে থাকতে হবে না ৬০ বছর আগের ফাইনালিস্টদের। ১-০ গোলে জিতলেও আশা থাকতে পারে তাদের।

 

তবে ড্র করলে কিংবা হারলেও সুইডেনের একটা সম্ভাবনা থাকতে পারে। তবে সেক্ষেত্রে দক্ষিণ কোরিয়ার কাছে পয়েন্ট খোয়াতে হবে জার্মানিকেও। তখন গোলগড় দ্বিতীয় টিকিটের জন্য মাপকাঠি হয়ে দাঁড়াতে পারে।

 

আজ একই সময় মাঠে নামছে গ্রুপের চারটি দলই। যেখানে মহারণের খেতাব পাচ্ছে সুইডেন-মেক্সিকো ম্যাচটা। আমাদের অনুমান ম্যাচটি ১-১ গোলে ড্র হবে।

 

 

জাআ//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

LIVE

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশ

আক্রান্ত
২৩৪৮৮৯
সুস্থ
১৩২৯৬০
মৃত্যু
৩০৮৩
সূত্র:আইইডিসিআর

বিশ্ব

আক্রান্ত
১৭২১২৮৫৩
সুস্থ
১০৭২৬২০১
মৃত্যু
৬৭০৯০৩
সূত্র: ওয়ার্ল্ড মিটার
এন্ড্রু কিশোরের সেরা ৫ গান
চোখে মুখে মৌমাছি নিয়ে চার ঘণ্টা!
বলিউড, মানসিক চাপ, আত্নহনন
দ্রুত ভ্যাকসিন পৌঁছে দিতে চায় বিল গেটস ফাউন্ডেশন