আন্তর্জাতিক, খেলা, বাংলাদেশ, বিশ্বকাপ ক্রিকেট ২০১৯ , , , ,

নিউজিল্যান্ডের বিশ্বকাপ দল ঘোষণা

দরজায় কড়া নাড়ছে ক্রিকেট বিশ্বকাপের ১২তম আসর। আইসিসি ওয়ানডে বিশ্বকাপ-২০১৯ এর জন্য চূড়ান্ত দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। অনিশ্চয়তার মধ্যে থাকা ইশ সোধি ও টম বান্ডেল জায়গা পেয়েছেন ১৫ সদস্যের দলে।

 

বুধবার ক্রাইস্টচার্চে আনুষ্ঠানিকভাবে বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করা হয়। গতমাসে এই ক্রাইস্টচার্চেই দুটি মসজিদে সন্ত্রাসী হামলা হয়। দেশটিতে সফররত বাংলাদেশ ক্রিকেট দল একটি টেস্ট বাতিল করে দেশে ফিরে আসে।

 

বিশ্ব ক্রিকেটের সেরা মঞ্চে ৬ বারের সেমিফাইনালিস্ট নিউজিল্যান্ডের সামনে ২০১৫ সালে বিশ্বকাপ জয়ের সুবর্ণ সুযোগ ছিল। চার বছর আগে অস্ট্রেলিয়ার সঙ্গে যৌথভাবে বিশ্বকাপ আয়োজনের দায়িত্বে ছিল তারা। আয়োজক দেশ হিসেবে প্রথমবারের জন্য ফাইনালে পৌঁছেও ট্রফি জয়ের স্বাদ পাওয়া হয়নি কিউইদের।

 

গতবারের পারফরম্যান্স বজায় রেখে ইংল্যান্ড-ওয়েলসের মাটিতেও দলের ভালো পারফরম্যান্সের বিষয়ে আশাবাদী কোচ গ্যারি স্টিড। এসব বিষয় মাথায় রেখে অভিজ্ঞদের নিয়েই স্কোয়াড গড়েছেন তিনি।

 

নিউজিল্যান্ডের বিশ্বকাপ স্কোয়াড:

কেন উইলিয়ামসন (অধিনায়ক), টম বান্ডেল, ট্রেন্ট বোল্ট, কলিন ডি গ্র্যান্ডহোম, লকি ফার্গুসন, মার্টিন গাপতিল, ম্যাট হেনরি, টম ল্যাথাম, কলিন মুনরো, জিমি নিশম, হেনরি নিকোলস, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি ও রস টেলর।

 

আগামী ৩০ মে ইংল্যান্ড ও ওয়েলসে পর্দা উঠবে বিশ্বকাপের দ্বাদশ আসরের। ১ জুন শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে অভিযানে নামবে উইলিয়ামসন বাহিনী।

 

বিশ্বকাপে বাংলাদেশের প্রথম খেলা ২ জুন লন্ডনের ওভালে। টাইগারদের প্রথম ম্যাচে প্রতিপক্ষ সাউথ আফ্রিকা। ইংল্যান্ড ও ওয়েলসের ৮টি ভেন্যুতে বিশ্বকাপের প্রাথমিক পর্বের ৯টি ম্যাচ খেলবে বাংলাদেশ।

 

ই/শাই/ফাআ
 
LIVE
Play
শিরোপা জিতলো ইংল্যান্ড, মন জিতেছে নিউজিল্যান্ড
ডেটিং অ্যাপ
তবুও স্বপ্ন দেখে যাই
ভারত সরকার কি মিথ্যা বলছে?