31 C
Dhaka
বুধবার, জুলাই ৬, ২০২২

ফ্লোরিডায় আঘাত হানতে যাচ্ছে ঘূর্ণিঝড় ‘মাইকেল’

বিশেষ সংবাদ

Juboraj Faishalhttps://www.nagorik.com
Juboraj Faishal is a News Room Editor of Nagorik TV.
- Advertisement -

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা উপকূলে ধেয়ে যাচ্ছে শক্তিশালী ঘূর্ণিঝড় ‘মাইকেল’। ‘ক্যাটাগরি-থ্রি’ ঘূর্ণিঝড়ের আশংকায় গোটা রাজ্য জুড়ে জারি করা হয়েছে সর্তকতা। যুক্তরাষ্ট্রের ন্যাশনাল হ্যারিকেন সেন্টার (এনএইচসি) এর সবশেষ পর্যবেক্ষণ অনুযায়ী, এটা ক্যাটাগরি-ফোরেও রূপ নিতে পারে।

 

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় বুধবার দুপুরে ঝড়টি ফ্লোরিডা উপকূলে আছড়ে পড়তে পারে বলে প্রতিবেদন প্রকাশ করেছে যুক্তরাষ্ট্রের গণমাধ্যমগুলো। ঘূর্ণিঝড়টি এখন পানামা সিটির দক্ষিণ-পশ্চিমে ২২০ মাইল দূরে অবস্থান করছে । ঘূর্ণিঝড়ের ফলে দমকা হাওয়ার সাথে ভারী বৃষ্টিপাত হচ্ছে। বর্তমানে ঝড়টির গতিবেগ ঘণ্টায় একটানা ১২০ মাইল।

 

ফ্লোরিডা ছাড়াও আলাবামা এবং জর্জিয়া এলাকায় জরুরি অবস্থা জারি করা হয়েছে। ঘূর্ণিঝড় মাইকেলের কারণে প্রায় ৩ লাখ ৭০ হাজার মানুষকে নিরাপদে সরে যেতে বলা হয়েছে। স্থানীয় স্কুল এবং সরকারি প্রতিষ্ঠান এই সপ্তাহের জন্য বন্ধ রাখা হয়েছে। ঘূর্ণিঝড় ‘মাইকেল’ হতে পারে গত ১৩ বছরে ওই উপকূলে আঘাত হানা সবচেয়ে শক্তিশালী ঝড়। এই ঘূর্ণিঝড়ের আঘাতে প্রচন্ড বৃষ্টি, ভূমিধস এবং বন্যা দেখা দিতে পারে বলে আবহাওয়াবিদরা সতর্ক করে দিয়েছেন।

 

এদিকে মঙ্গলবার যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প একটি সংবাদ সম্মেলনে বলেন, আগাম ঘূর্ণিঝড় মোকাবেলায় যুক্তরাষ্ট্র বেশ ভালোভাবেই প্রস্তুত।

 

ফাআ/পিহা/তুখ
- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত