30 C
Dhaka
বুধবার, জুলাই ৬, ২০২২

বিশ্বের সবচেয়ে দামি ডিভোর্স

বিশেষ সংবাদ

Juboraj Faishalhttps://www.nagorik.com
Juboraj Faishal is a News Room Editor of Nagorik TV.
- Advertisement -

বিশ্বের শীর্ষ ধনী কমার্স জায়ান্ট অ্যামাজনের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী জেফ বেজোস ও তার স্ত্রী ম্যাকেনজি ডিভোর্সের বিষয়টি চূড়ান্ত করেছেন। আর এর মধ্যে দিয়ে বিশ্ব দেখতে যাচ্ছে ইতিহাসের সবচেয়ে দামি ডিভোর্স। তাদের রেকর্ড-ভাঙা এই ডিভোর্স নিষ্পত্তিতে খরচ হবে ৩ হাজার ৫০০ কোটি ডলার। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩ লাখ কোটি টাকার মতো।

 

এতোদিন ডিভোর্সের ক্ষেত্রে এই রেকর্ডটি ছিল অ্যালেক ওয়াইল্ডস্টেন ও তার স্ত্রী জসেলিনের। তারা ৩৮০ কোটি ডলারের বিনিময়ে ডিভোর্স নিষ্পত্তি করেছিলেন যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩০ হাজার কোটি টাকা।

 

অ্যামাজনের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী জেফ বেজোসের স্ত্রী ম্যাকেনজি সম্প্রতি ডিভোর্স নিষ্পত্তির বিষয়টি জানিয়ে টুইট করেন। ওই টুইট বার্তায় তিনি জানান, পুরো প্রক্রিয়াটি সম্পন্ন করতে পেরে ভালো লাগছে। পরস্পরের সহযোগিতায় আমরা এটা করেছি।

 

বেজোস ১৯৯৪ সালে অ্যামাজন প্রতিষ্ঠার আগে থেকেই তারা একসঙ্গে থাকছেন। প্রতিষ্ঠার পর অ্যামাজনের প্রথম কর্মী হিসেবে নিজের স্ত্রীকেই নিয়োগ দেন বেজোস। ২৫ বছরের দাম্পত্য জীবনে তাদের ৪ সন্তান রয়েছে।

 

ফোবর্সের তথ্যমতে, বর্তমানে ৫৫ বছর বয়সী বিশ্বের শীর্ষ এ ধনকুবেরের মোট সম্পদের পরিমাণ ১৪৯.৬ বিলিয়ন ডলার। তবে বিচ্ছেদের পর কোটিপতিদের তালিকায় অবনমন হবে জেফ বেজোসের। কমবে সম্পদের পরিমাণ। আর এতে করে মাইক্রোসফটের অন্যতম প্রতিষ্ঠাতা বিল গেটসের সামনে বিশ্বের এক নম্বর ধনী হওয়ার সুযোগ চলে আসবে। এদিকে, ৬৯ বিলিয়ন ডলার নিয়ে বিশ্বের অন্যতম শীর্ষ ধনী নারীর তালিকায় রয়েছেন ৪৮ বছর বয়সী ম্যাকেনজি।

 

ফাআ/ শাই/ফাআ
- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত