30 C
Dhaka
মঙ্গলবার, আগস্ট ১৬, ২০২২

যৌন হয়রানি নিয়ে তনুশ্রীর পাশে দাঁড়ালেন কাজল

বিশেষ সংবাদ

Juboraj Faishal
Juboraj Faishalhttps://www.nagorik.com
Juboraj Faishal is a News Room Editor of Nagorik TV.
- Advertisement -

যৌন হয়রানি নিয়ে হলিউডের পর এবার বলিউড তারকারা মুখ খুলতে শুরু করেছেন। বলিউড হার্টথ্রব প্রিয়াঙ্কা চোপড়ার পর সোচ্চার হয়েছেন পরিনীতি চোপড়া, অর্জুন কাপুর, বিবেক ওবেরয়সহ অনেকে।

২০০৫ সালে মুক্তি পাওয়া সিনেমা ‘আশিক বানায়া আপনে’। সেই সিনেমায় আবেদনময়ী চরিত্রে ইমরান হাশমির সাথে পর্দায় দেখা গিয়েছিল তনুশ্রী দত্তকে। তারপর থেকে লম্বা সময় সিনেমার পর্দায় অনুপস্থিত ছিলেন তিনি। তবে সম্প্রতি তাঁর একটি বক্তব্য বলিউডে সাড়া ফেলে দিয়েছে।

 

তনুশ্রীর অভিযোগ, নানা পাটেকরের কাছে যৌন হেনস্তার শিকার হয়েছেন তিনি। বেশ কয়েক বছর মিডিয়ার আড়ালে ছিলেন ‘আশিক বানায়া’ খ্যাত এই অভিনেত্রী।

 

তনুশ্রী অভিযোগ করেন, প্রায় ১০ বছর আগে নানা পাটেকর ইচ্ছাকৃতভাবে শরীরের বিভিন্ন স্পর্শকাতর স্থানে স্পর্শ করার চেষ্টা করেছিলেন। এই অভিযোগ করার পর তনুশ্রী এবং তাঁর পরিবার হুমকির মুখে আছেন। তনুশ্রী অভিনেতা নানা পাটেকরের কাছে আইনি নোটিশ পাঠিয়েছেন। বৃহস্পতিবার নানা পাটেকরও তনুশ্রীকে আইনি নোটিশ দিয়েছেন।

এই ঘটনার পর বলিউড অভিনেত্রী কাজল বলেছেন, সকল জায়গাতেই নারীরা লাঞ্ছনার শিকার হয়। এমন কোন জায়গা নেই যেখানে নারীরা নিরাপদ।

কাজল বলেন, এ রকম বাজে ঘটনা কিন্তু কেবল চলচ্চিত্র অঙ্গনেই ঘটে তা নয়। তনুশ্রী দত্তের অভিযোগ প্রসঙ্গে কাজল বলেছেন, তিনি যে অভিযোগ করেছেন, সেটাই তো বাস্তবতা। সর্বত্র এসবের বিরুদ্ধে অবস্থান নেওয়ার সময় হয়ে গেছে। কাজল মনে করেন ভারতেও হ্যাশ ট্যাগ মিটু আন্দোলন শুরু করা দরকার। সঙ্গে কেউ থাকুক বা না থাকুক, নিজেকেই জেগে উঠতে হবে। নিজের জন্য অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার হতে হবে। সবাই যখন আপনাকে দেখবে, তারাও জেগে উঠবে।

 

তনুশ্রী দত্ত ও নানা পাটেকর ইস্যুতে মন্তব্য করতে গিয়ে তিনি বলেছেন, শুধু কী সিনেমায়, যৌন হয়রানি কোথায় নেই? পুরুষদের কাছে নারীরা অসহায়।

নিজের নতুন ছবি ‘হেলিকপ্টার এলা’র প্রচারে ব্যস্ত সময় পার করছেন কাজল। সিনেমার প্রচার চালানোর সময় এনডিটিভিকে একথা বলেন কাজল।

নিজের জীবনে কখনও এমন ঘটনার মুখোমুখি হয়েছেন কিনা সেই বিষয়ে অবশ্য মুখ খোলেননি কাজল।

 

আহা/তুখ
- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত