21 C
Dhaka
শুক্রবার, জানুয়ারি ২৭, ২০২৩

সমালোচনার মুখে ব্যানর-ফেস্টুন মুক্ত হলো কোনাবড়ি ডিগ্রি কলেজ

বিশেষ সংবাদ

- Advertisement -

ব্যাপক সমালোচনার মুখে গাজীপুরের কোনাবাড়ী ডিগ্রি কলেজ ভবন থেকে ব্যনার ফেস্টুন সরালো স্থানীয় আওয়ামী লীগ। কলেজভবনকে এইভাবে মুড়িয়ে দেয়ার বিষয়টি যে দৃষ্টিকটু ছিলো তাও স্বীকার করেছেন নেতারা। কলেজ অধ্যক্ষ জানান, বন্ধের পর মঙ্গলবার থেকেই শুরু হয়েছে শিক্ষার্থীদের একাডেমিক কার্যক্রম।

১৫ অক্টোবর গাজীপুরের কোনাবাড়ী থানা আওয়ামী লীগের সম্মেলন। এ নিয়ে উৎসাহের কমতি নেই স্থানীয় নেতাকর্মীদের। গাজীপুরের আকাশ কিংবা সরকারর উন্নয়ন সবই ঢাকা পড়ে ব্যানার পোস্টারের মায়াজালে। ছবিতেও বোঝা দায় কে বড় নেতা আর কে ছোট নেতা!

সম্মেলন ঘিরে পোস্টারের বাহারি প্রদর্শণী হয় কোনাবাড়ী ডিগ্রি কলেজ ভবনে। আওয়ামী লীগের নেতা-কর্মীদের ব্যানার আর ফেস্টুনে পুরো কলেজ ভবন ঢেকে যায়। মূল ফটকেও ছিলো নেতা-কর্মীদের ছবিসংবলিত বাহারি প্রচারণা। দেখতে মনে হচ্ছিল যেনো, রাজনৈতিক কার্যালয়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এসব ছবি প্রকাশ হলে মুহুর্তেই ভাইরাল। নানা ধরনের ইমোজি ব্যবহার করে  প্রতিক্রিয়া আর মন্তব্যে হাস্যরস তৈরি হয়। রাজনৈতিক অভিলাসও খুঁজে অনেকেই।

বড় নেতা ও সম্মেলনে আসা অতিথিদের দৃষ্টি আকর্ষণ করতেই মুলত এমন আয়োজন দেখা মেলে । কিন্তু কলেজ ভবন ঢেকে যাওয়ায় সমালোচনার তোরে রাতেই নামিয়ে ফেলে অধিকাংশ ব্যানার পোস্টার।

গাজীপুর জেলা আওয়ামী লীগ বলছে, সম্মেলনের আবেগে, না বুঝেই এই কর্ম করেছে নেতাকর্মীরা। শিক্ষার্থীরা বিব্রত না হয় সে কারনেই সরানো হয়েছে।

কলেজ অধ্যক্ষ জানান, পুজার ছুটিতে এই সুযোগ নিয়েছে । খোলা থাকলে হয়তো এমনটি হতোনা। কলেজ ক্যাম্পাস ঘিরে এমন আয়োজন দৃষ্টিকটু।

কলেজ ভবন থেকে ব্যানার ফেস্টুন সরিয়ে ফেললেও মুল ফটক এবং এর  আশপাশ, এমনকি ঢাকা টাঙ্গাইল মহাসড়কের দুইপাশ ধরে দুই কিলোমিটার সড়কে এখনো রয়ে গেছে। যা বিভিন্ন  সময়ে নানা দুর্ঘটনার কারণ বলে জানান, স্থানীয়রা।

- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত