আলোচিত, বিনোদন , , ,

সালমান খানের ৫ বছরের কারাদন্ড

কৃষ্ণসার হরিণ হত্যা মামলায় দোষী সাব্যস্ত হওয়ার পর পাঁচ বছরের কারাদণ্ড হলো বলিউড অভিনেতা সালমান খানের। তবে এই মামলা থেকে রেহাই পেয়েছেন সাইফ আলি খান, সোনালি বেন্দ্রে, টাবু ও নিলম।

বিরল প্রজাতির কৃষ্ণসার হরিণ হত্যা মামলায় বলিউড তারকা সালমান খানকে ৫ বছরের কারাদণ্ড দিয়েছেন ভারতের আদালত। পাশাপাশি তাকে ১০ হাজার রুপি অর্থদন্ডও দেওয়া হয়েছে। তবে এই মামলা থেকে রেহাই পেয়েছেন সাইফ আলি খান, সোনালি বেন্দ্রে, টাবু ও নিলম। ৫ এপ্রিল বৃহস্পতিবার ২০১৮ ভারতের রাজস্থান রাজ্যের যোধপুরের একটি আদালত এ রায় ঘোষণা করেন।

দীর্ঘ ২০ বছর ধরে চলে আসা এই মামলায় সালমান খানকে দোষী সাব্যস্ত করে পাঁচ বছরের জেলের নির্দেশ দেন বিচারক। তবে সাজা যাই হোক না কেন, তার জামিনের জন্য এরই মধ্যে সব কাগজপত্র তৈরি রাখা রয়েছে বলে দাবি করেছেন আইনজীবী।

১৯৯৮ সালে সালমান, সাইফ, টাবু, নিলম ও সোনালি বেন্দ্রে ‘হাম সাথ সাথ হ্যায়’ ছবির শুটিংয়ে যোধপুর গিয়েছিলেন। অভিযোগ, শুটিং চলাকালীন ১ ও ২ অক্টোবর রাতে দুই জায়গায় সালমান কৃষ্ণসার শিকার করেন।

সে সময় বিশনই উপজাতিরা কাঙ্কানি গ্রাম থেকে সেই হরিণ শিকারের গুলির শব্দ শুনতে পান। এমনকি সালমানকে জিপ নিয়ে জঙ্গল থেকে বেরিয়ে যেতেও দেখেন তারা। সালমানের খানের বিরুদ্ধে কাঙ্কানি গ্রামের বাসিন্দারাই মূল অভিযোগ তোলেন।

রাজস্থান রাজ্যের স্থানীয় বিশনই উপজাতিরা এবার কৃষ্ণসার হরিন হত্যায় ন্যায্যবিচার পাবেন বলে আশা ব্যক্ত করেছেন।

অন্যদিকে, কৃষ্ণসার হরিণ হত্যা মামলায় সালমান দোষী সাব্যস্ত হতেই বিপাকে পড়ে বলিউড। তার ওপর সালমানের পাঁচ বছর জেলের নির্দেশ হতেই মাথায় হাত উঠেছে বলিউডের একটা বড় অংশের ছবি নির্মাতাদের। বলিউডে সালমানের ওপর এ মুহূর্তে এক হাজার কোটির বেশি বিনিয়োগ রয়েছে।

ফাই//মাও
LIVE
বাংলাদেশে ২০১৯ সালের সেরা অনুসন্ধানী সাংবাদিকতা
বুনোপ্রাণীর দেশ গাম্বিয়া
অভিবাসন প্রত্যাশীদের নিয়ে অভিনব প্রতারণা
কলার দাম ১ কোটি ১ লাখ ৭৬ হাজার টাকা!