দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৪ জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত ২ হাজার ৪৮৭ জন। ৩৪ মৃতের মধ্যে ৩১ জন পুরুষ, ৩ জন নারী। ♦♦ দেশে মৃতের মোট সংখ্যা দাঁড়াল ৩ হাজার ৩৯৯ জনে। মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৫৭ হাজার ৬০০ জন। ♦♦ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৭৬৬ জন। আর মোট সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১ লাখ ৪৮ হাজার ৩৭০ জন। ♦♦ করোনা উপসর্গ দেখা দিলে অথবা করোনা বিষয়ক জরুরি স্বাস্থ্যসেবা পেতে ৩৩৩ অথবা ১৬২৬৩ নম্বরে কল করুন এবং তথ্য পেতে www.corona.gov.bd ওয়েবসাইটে ভিজিট করুন।। এ ছাড়া আইইডিসিআরের ইমেইল বা ১৬২৬৩ নম্বরে ফোন করা যাবে। ♦♦ www.livecoronatest.com এ আপনি ঘরে বসেই কোভিড-১৯ বা নভেল করোনা ভাইরাস দ্বারা আক্রান্ত কি'না, তা নিজেই মূল্যায়ন করতে পারবেন। এমনকি আপনার ঝুঁকির মাত্রা ও করনীয় সম্পর্কেও জানতে পারবেন।

বাংলাদেশ, বিনোদন

সিয়াম ও ববির ঈদ শুভেচ্ছা

রাত পোহালেই ঈদুল আজহা। কিন্তু মানুষের মনে নেই কোনো আনন্দ। নেই শপিং করার তাড়া। নেই গণজমায়েত কিংবা আত্মীয় স্বজনদের বাড়িতে বেড়াতে যাওয়ার ব্যস্ততা। এসবের কারণটাও ইতোমধ্যেই সবার জানা। সারা পৃথিবী এখন করোনা কান্ডে লন্ড ভন্ড। সাধারণ মানুষের মতো এর প্রভাব পড়েছে শোবিজ অঙ্গনেও।

ঈদ আসলে শোবিজ তারকারা নানা ধরণের পরিকল্পনা সাজিয়ে থাকেন। ভক্তদের সঙ্গে নানা আয়োজনের মাধ্যমে ঈদের আনন্দ ভাগাভাগি করেন। দর্শকদের সঙ্গে ঈদে মুক্তি প্রাপ্ত সিনেমা উপভোগ করতে ছুটে যান প্রেক্ষাগৃহে। কিন্তু এবার সেসব কিছুই হচ্ছে না।
করোনার এই মহামারিতে দীর্ঘদিন ধরে প্রেক্ষাগৃহ বন্ধ থাকলেও ভক্তদের ঈদের শুভেচ্ছা জানাতে একদমই ভুল হচ্ছে না ঢাকাই সিনেমার তারকাদের। নানা ভাবে ভক্তদের শুভেচ্ছা জানাচ্ছেন তারা। পাশাপাশি সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে দিচ্ছেন সচেতনমূলক নানা ধরণের পরামর্শও।

চিত্রনায়ক সিয়াম আহমেদ অন্যান্য বারের ঈদের অভিঙ্গতা তুলে ধরে বলেছেন, ‘সত্যি বলতে আর পাঁচটা ঈদের তুলনায় এবছরের দুইটা ঈদই ভিন্নরকম কাটছে সবার। তবুও ঈদের আনন্দ থেমে থাকবে না। ঈদুল ফিতরেও ঘরে বসে পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করেছি। এবারও সেটাই করতে হবে। আর কোরবানি নিয়ে বলতে গেলে বলতে হবে- প্রতিবারই গ্রামের বাড়িতে কোরবানি করা হয়। এবারও পরিবারের অন্য সদস্যদের দিয়ে সেটাই করছি। তবে গ্রামে যাওয়া হচ্ছে না। তবে আরেকটা বিষয় সবাইকে মনে করিয়ে দিতে চাই। আল্লাহকে খুশি করার জন্য কোরবানির মাধ্যমে যে ত্যাগ আমরা করছি সেটা যেন অন্য কারো ক্ষতির কারণ না হয়। সবাই নিরাপদ দুরত্ব বজায় রেখে কোরবানির আয়োজন সম্পন্ন করার অনুরোধ রইলো।’

ইয়ামিন হক ববি ঈদের ভক্তদের শুভেচ্ছা জানিয়ে বলেছেন, ‘ঈদ মানেই আনন্দ। কিন্তু গেল ঈদুল ফিতর আতঙ্কে কেটেছে সবার। ঈদুল আজহাও আগের ঈদের মতোই চলে এলো। মানুষের মনে কোনো আনন্দ নেই। আমিও তার ব্যতিক্রম নই। গেল দেড় মাস ধরে চিকিৎসক বোনের পরামর্শে বাসায় আছি। কারণ করোনার বেশির ভাগ লক্ষণ আমার শরীরে দেখা দিয়েছে। পরীক্ষা না করালেও আমি নিশ্চিত ভাবে বলতে পারি আমি করোনা পজেটিভ। তবে আশার কথা হলো এখন আগের থেকে অনেকটাই সুস্থ। হয়তো এরইমধ্যে করোনা আমার শরীর থেকে বিদায় নিয়েছে। তবে শারীরিক দুর্বলতা রয়েছে প্রচুর।

এ অবস্থায় কোরবানির ঈদ চলে এলো। হয়তোবা অন্যান্য কোরবানির ঈদের মতো এবারও সব কিছুই হবে। শুধুমাত্র আনন্দটাই হবে না। যায় হোক সবাইকে ঈদুল আজহার অগ্রিম শুভেচ্ছা জানাই। সেই সঙ্গে দোয়া করি সবাইকে যেন আল্লাহ সুস্থ রাখেন।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

LIVE

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশ

আক্রান্ত
২৫৭৬০০
সুস্থ
১৪৮৩৭০
মৃত্যু
৩৩৯৯
সূত্র:আইইডিসিআর

বিশ্ব

আক্রান্ত
১৯৮২৪০৩৯
সুস্থ
১২৭৩২৫৪৬
মৃত্যু
৭২৯৯১০
সূত্র: ওয়ার্ল্ড মিটার
আজ জহির রায়হানের জন্মদিন
বৈরুত বিস্ফোরণের অ্যামোনিয়াম নাইট্রেট কী পদার্থ?
এন্ড্রু কিশোরের সেরা ৫ গান
চোখে মুখে মৌমাছি নিয়ে চার ঘণ্টা!