27 C
Dhaka
শনিবার, আগস্ট ২০, ২০২২

অনূর্ধ্ব-১৯: নিউজিল্যান্ডকে হারালেই ইতিহাস

বিশেষ সংবাদ

Juboraj Faishal
Juboraj Faishalhttps://www.nagorik.com
Juboraj Faishal is a News Room Editor of Nagorik TV.
- Advertisement -

প্রথমবারের মতো অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের ফাইনালে ওঠার হাতছানি টাইগার যুবাদের। সেমিতে নিউজিল্যান্ডকে হারাতে পারলেই ইতিহাস গড়বে বাংলাদেশ।

বৃহস্পতিবার দুপুর ২টায় সাউথ আফ্রিকার পচেফস্ট্রুমের জেবি মার্কস ওভালে দুদলের দ্বৈরথ মাঠে গড়াবে। কিউইদের সমীহ করলেও, জয় ভিন্ন অন্য কিছুই ভাবছে না আকবর আলীর দল।

স্বপ্ন মেলছে ডালপালা। এবার স্বপ্নটা না হয় ধরা দিক বাস্তবে। মিরপুর থেকে পচেফস্ট্রুম। ২০১৬-র সেমির ক্যারীবিয়ান ক্ষত, মুছে যাক আফ্রিকার মাটিতে কিউইদের হারিয়ে, আশা টাইগার ভক্তদের।

অনূর্ধ্ব-১৯-এর বয়সভিত্তিক এই আসরে বরাবরই ফেভারিট থাকে ইয়ং টাইগার। কিন্তু শেষ পর্যন্ত প্রত্যাশার সঙ্গে মেলে না প্রাপ্তি। তবে এবার পণ করেছে আকবর বাহিনী। ট্রফি জিতেই ফিরতে চায় দেশে। সেক্ষেত্রে সেমিতে সামলাতে হবে যুবা কিউইদের।

গ্রুপ পর্বে পাকিস্তানের বিপক্ষে ভেস্তে যাওয়া ম্যাচটা বাদ দিলে যুবাদের হয়ে দাপট দেখিয়েছেন স্পিনাররা। ১ হ্যাটট্রিকসহ ১০ উইকেট নিয়ে যার নেতৃত্বে রাকিবুল হাসান। শুরুতে ব্রেক থ্রু এনে দিতে হাজার মাইলদূরের লাল সবুজের সমর্থকরা তাকিয়ে থাকবেন শরিফুল-শামীমদের দিকে।

ইয়ং টাইগারদের এই দলটার বড় আস্থার নাম ব্যাটিং ধারাবাহিকতা। তামিম-শাহদাত-জয়-হৃদয়রা যে প্রতিটি ম্যাচেই হৃদয়টাকে জয় করেছেন!

ব্ল্যাকক্যাপদের বিপক্ষে যুবাদের সাম্প্রতিক ফর্মটাও দেখাচ্ছে আশার আলো। গত বছর নিউজিল্যান্ডের মাটিতে তাদেরকেই, পাঁচ ম্যাচের সিরিজ হারিয়েছে ৪-১ ব্যবধানে। তবে ফেভারিটের এই তকমাটা গায়ে মাখতে নারাজ অধিনায়ক আকবর আলী। বললেন নিজেদের সেরাটাই দিতে চান মাঠের লড়াইয়ে।

তিনি বলেন, ‘আশা করি ভালো খেলবো, চেষ্টা থাকবে যত কম রানে তাদের অলআউট করা যায়। আমাদের বোলাররা ভালো করবে এটাই চাওয়া।’

বিপরীতে নিউজিল্যান্ডের আছে হারার আগেই না হেরে যাওয়ার দৃঢ় মানসিকতা। যার বড় প্রমাণ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে কোয়ার্টার ফাইনালের সবশেষ ম্যাচ। গ্রুপ পর্বে শ্রীলঙ্কার বিপক্ষেও কিউরা জিতেছিলো রুদ্ধশ্বাস এক দ্বৈরথ।

ফই/শাই/ফই

- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত