27 C
Dhaka
শুক্রবার, আগস্ট ১২, ২০২২

আবারও বর্ষসেরা মেসি

বিশেষ সংবাদ

- Advertisement -

চার বছর পর আবারও ফিফার বর্ষসেরা ফুটবলারের মুকুট পড়লেন লিওনেল মেসি। ২০১৯ সালের বর্ষসেরার সংক্ষিপ্ত তালিকায় ছিলেন আরও দুজন, ক্রিস্টিয়ানো রোনালদো ও ভার্জিল ফন ডাইক। তাদেরকে পেছনে ফেলে মেসি ষষ্ঠবারের মতো হয়েছেন ফিফার বর্ষসেরা ফুটবলার। সোমবার রাতে মিলানে অপেরা হাউজ লা স্কালায় ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ড’ অনুষ্ঠানে বর্ষসেরা ফুটবলারের নাম ঘোষণা করা হয়। বর্তমান সময়ের দুই তারকা মেসি-রোনালদো এর আগে সমান পাঁচবার করে বর্ষসেরা নির্বাচিত হয়েছেন। আর এবারই প্রথম সংক্ষিপ্ত তালিকায় জায়গা পান ভ্যান ডাইক। সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে মেসিই জিতে নেন ‘দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার’ পুরস্কার। সময়ের সেরা তারকার হাতে পুরস্কার তুলে দেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো।

অনেকের মতেই ক্যারিয়ারের সেরা মৌসুম কাটিয়েছেন মেসি। গোটা মৌসুমে ৫১ ম্যাচ খেলে ৫০ গোল করেছেন, অনেক ম্যাচে বার্সেলোনাকে একাই বিপদের হাত থেকে উদ্ধার করেছেন। লা লিগা ও ইউরোপের সর্বোচ্চ গোলদাতার পুরস্কারও তাঁর দখলে। চ্যাম্পিয়ন্স লিগেও ১২ গোল নিয়ে গোলদাতাদের তালিকায় শীর্ষে ছিলেন তিনি। 

২০১৮ সালের ১৬ জুলাই থেকে ২০১৯ সালের ১৯ জুলাই পর্যন্ত—এক বছরে ইউরোপে খেলা খেলোয়াড়দের পারফরম্যান্স বিবেচনা করে দেওয়া হয়েছে সম্মানজনক এই পুরস্কার। কোচ, অধিনায়ক, সাংবাদিক ও সমর্থকদের ভোটকে সমান ২৫ শতাংশ ধরে এ পুরস্কার দেওয়া হয়েছে।

জার/তাজ

- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত