28 C
Dhaka
সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০২২

আলোচনায় মাশরাফীর অবসর

বিশেষ সংবাদ

Juboraj Faishal
Juboraj Faishalhttps://www.nagorik.com
Juboraj Faishal is a News Room Editor of Nagorik TV.
- Advertisement -

আবারো আলোচনায় মাশরাফীর অবসর ইস্যু। এ নিয়ে বেশ বিরক্ত বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। মাশরাফীর স্বেচ্ছায় চলে যাওয়া উচিৎ, এমন ইঙ্গিত দিয়েছেন তিনি। এদিকে, ক্রিকেট বিশ্লেষক নাজমুল আবেদীন ফাহিম বলছেন, সম্মানে আঘাত আসার আগেই বিদায় বলা উচিত মাশরাফীর।

 

বিশ্বকাপের পর থেকেই আলোচনায় মাশরাফী বিন মোর্ত্তজার অবসর প্রসঙ্গ। তবে কবে, তা নিয়ে তৈরি হয়েছে ধুম্রজাল। ওয়ানডে অধিনায়ককে আনুষ্ঠানিক বিদায় দেয়ার পক্ষে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

 

তবে অবসর নেয়ার আপাতত কোন চিন্তা নেই মাশরাফীর। ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ খেলে ফেলেছেন। জানিয়েছেন, আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেবেন আরও পরে। আর এই নিয়ে খেপেছেন বিসিবি সভাপতি।

 

১৭ আগস্ট কোচ ঘোষণার দিন পাপন বলেন, ‘আমরা তো ক্রিকেটারদের আনুষ্ঠানিক বিদায় দেয়ার পক্ষে। তবে তাদেরকেই সিদ্ধান্ত নেয়া উচিৎ। বিসিবিকে সহযোগিতায় করলেই কেবল আনুষ্ঠানিক বিদায় দেয়া সম্ভব হয়। কিন্তু খেলোয়াড় যদি মনে করে তারা খেলেই যাবে, তাহলে তো কিছু করার থাকে না।’

 

১৮ বছরের ক্রিকেট ক্যারিয়ার মাশরাফীর। অনেক উত্থান-পতনের মধ্য দিয়ে নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। তাই, সম্মান থাকতেই চলে যাওয়া উচিৎ লড়াকু ক্রিকেটার ও অধিনায়ক মাশরাফীর, এমন মত ক্রিকেট বিশ্লেষক নাজমুল আবেদীন ফাহিমের।

 

ফাহিম বলেন, ‘মাশরাফী নিজে ভালো জানে কখন তার অবসর নেয়া উচিৎ। তবে সেটা দেরিতে হলে তার সম্মান ম্লান হতে পারে। কারণ এতোদিনে সে যা অর্জন করেছে, তা অটুট রাখতে হলে দলের বোঝা হওয়ার আগেই তার বিদায় নেয়া উচিৎ। কারণ ক্রিকেটে শেষ বলে শব্দটা আছে।’

 

মাশরাফীর ফিটনেস সমস্যা বাড়ছে, আগের থেকে ওজন বেড়েছে। বলেও সেই আগের ধার নেই। তাই বোঝা হওয়ার আগেই মুক্তি নেয়া সুখের, বলছেন মাশরাফীর ভক্ত-সমর্থক থেকে শুরু করে ক্রিকেটপ্রেমীরা।

 

রার/শাই/ফই

- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত