22 C
Dhaka
বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২২, ২০২৪
বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২২, ২০২৪

ইংলিশ ক্লাব ‘লিভারপুল’ কিনতে আগ্রহী মুকেশ আম্বানি

বিশেষ সংবাদ

Tuhin Khalifa
Tuhin Khalifahttps://nagorik.com
Tuhin Khalifa is the News Editor of Nagorik Television.
- Advertisement -

ভারতীয় ধনকুবের মুকেশ আম্বানির নজর এবার ইংলিশ ক্লাব লিভারপুলের দিকে। সম্প্রতি মোহাম্মদ সালাহদের ক্লাবটি বিক্রির ঘোষণা দিয়েছে বর্তমান মালিক।  এর পর থেকে বিশ্বের বেশ কয়েকজন ধনকুবের ক্লাবটির শেয়ার কেনায় আগ্রহ দেখিয়েছেন। এবার সেই তালিকায় যুক্ত হয়েছেন ভারতের ধনকুবের ও বিশ্বের অষ্টম শীর্ষ ধনী মুকেশ আম্বানি।

২০১০ সালে প্রায় ৩০০ কোটি পাউন্ডে ক্লাবটি কিনেছিল এফএসজি। এখন তারা ৪০০ কোটি পাউন্ডে তা বিক্রি করতে চায়। এফএসজি জানিয়েছে, লিভারপুলের উন্নতির জন্য এখন বাইরে থেকে বড় বিনিয়োগ প্রয়োজন। সে জন্য শেয়ার বিক্রির এই উদ্যোগ নেওয়া হয়েছে। নতুন শেয়ারধারীরা যদি সব শর্ত মেনে লিভারপুল কিনতে চায়, তাহলে তা বিবেচনা করবেন তাঁরা।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো বলছে, লিভারপুলের শেয়ার কিনতে ইতিমধ্যে এফএসজির সঙ্গে যোগাযোগ করেছেন মুকেশ আম্বানি। রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান আম্বানিকে একজন ক্রীড়া অনুরাগী হিসেবেও মনে করা হয়। তিনি ভারতীয় প্রিমিয়ার লিগের (আইপিএল) দল মুম্বাই ইন্ডিয়ান্সের মালিক। এ ছাড়া ভারতীয় সুপার লিগ চালুসহ দেশটির ফুটবলের উন্নয়নেও কাজ করছেন তিনি।

তাই এখন দেখার বিষয়, লিভারপুল কেনার মাধ্যমে খেলাধুলা জগতের আন্তর্জাতিক পরিমণ্ডলে তিনি পা রাখতে পারবেন কি না। তবে সে জন্য তাঁকে মধ্যপ্রাচ্য ও যুক্তরাষ্ট্রের অন্য ধনকুবেরদের সঙ্গে প্রতিযোগিতায় নামতে হবে।

অবশ্য এর আগেও লিভারপুল কেনার আগ্রহ দেখিয়েছিলেন আম্বানি। ২০১০ সালে ভারতের আরেক প্রতিষ্ঠান সাহারা গ্রুপের চেয়ারম্যান সুব্রত রায়ের সঙ্গে মিলে আম্বানি লিভারপুলের ৫১ শতাংশ শেয়ার কেনার আগ্রহ দেখিয়েছেন বলে খবর বের হয়। তবে লিভারপুলের তৎকালীন প্রধান নির্বাহী ক্রিস্টেন পার্সলো ওই দাবি অস্বীকার করেন।

এদিকে লিভারপুল সমর্থক গোষ্ঠী বলে পরিচিত গ্রুপ স্পিরিট অব শ্যাঙ্কল  ক্লাব বিক্রির খবরের ব্যাখ্যা চেয়েছে ক্লাব কর্তৃপক্ষের কাছে। একই সঙ্গে গ্রুপটি বলেছে, ক্লাবটির শেয়ার বিক্রির বিষয়ে কর্তৃপক্ষ যেন তাদের সঙ্গে পরামর্শ করে সিদ্ধান্ত নেয়।

রাজিবুল ইসলাম/ফই

- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বাধিক পঠিত