23 C
Dhaka
বুধবার, ফেব্রুয়ারি ২১, ২০২৪
বুধবার, ফেব্রুয়ারি ২১, ২০২৪

ইংল্যান্ডকে রুখে দিল যুক্তরাষ্ট্র

বিশেষ সংবাদ

Abhishek Sinha Roy
Abhishek Sinha Royhttps://nagorik.com
Abhishek Sinha Roy is a Broadcast Journalist. Currently, he is the Chief Executive News Producer of Nagorik TV.
- Advertisement -

বিশ্বকাপে শুরুর ম্যাচে ইরানকে বড় ব্যবধানে উড়িয়ে দারুণ শুরু করেছিল ইংল্যান্ড। সেই দলকেই গোলশূন্য ড্রতে আটকে দিয়েছে যুক্তরাষ্ট্র। এতে করে বিশ্বকাপের শেষ ষোলোতে খেলার স্বপ্ন বেঁচে রইল যুক্তরাষ্ট্রের। অন্যদিকে স্বাগতিক কাতারকে ৩-১ গোলে হারিয়ে নক আউট পর্বের আশা বাঁচিয়ে রাখলো সেনেগাল। আর বিদায় নিশ্চিত হয়ে গেল কাতারের।

বিশ্বকাপে উড়ন্ত সূচনা করেছিল ইংল্যান্ড। আর যুক্তরাষ্ট্রের ঝুলিতে ছিল ওয়েলসের সঙ্গে ড্র। দুই দলের মুখোমুখি হওয়ার দিনে জমলো দারুণ লড়াই। ইতিহাস ঐতিহ্যে এগিয়ে থাকা ইংল্যান্ডকে গোলশূন্য ড্রতে আটকে দিয়েছে যুক্তরাষ্ট্র। এতে বিশ্বকাপের শেষ ষোলোতে খেলার স্বপ্ন বেঁচে রইল যুক্তরাষ্ট্রের।

এদিন ম্যাচের প্রথমার্ধে বেশ ভালো সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি ইংল্যান্ড। ম্যাচের দশম মিনিটে ডি-বক্সে বুকায়ো সাকার পাস ফাঁকায় পেয়ে শট নেন হ্যারি কেইন। কিন্তু সামনে ছুটে আসা ডিফেন্ডার ওয়াকার জিমারম্যানের পায়ে লেগে তা ফিরে আসে। পরের মিনিটে জন স্টোন্সের হেড পোস্টের বাইরে দিয়ে যায়। ১৩ মিনিটে মন্টের শট লক্ষ্যভ্রষ্ট হলে ইংল্যান্ডের সমর্থকদের হতাশ হতে হয়। ম্যাচ শেষে হতাশা নিয়েই ফিরতে হয়েছে ইংলিশদের।

এদিকে হারলেই বিদায়। এমন সমীকরণের ম্যাচে অনায়াসেই জয় তুলে নিল আফ্রিকান চ্যাম্পিয়ন সেনেগাল। স্বাগতিক কাতারকে ৩-১ গোলে হারিয়ে নক আউট পর্বের আশা বাঁচিয়ে রাখলো তারা। এই ম্যাচে হারের ফলে বিশ্বকাপ থেকে ছিটকে গেলো স্বাগতিক কাতার।

অন্যদিকে নেদারল্যান্ডসকে রুখে দিয়েছে ইকুয়েডর। এ গ্রুপের ম্যাচে ১-১ গোলে ড্র নিয়ে মাঠ ছেড়েছে দুই দল। খেলার ৬ মিনিটেই দলকে এগিয়ে নেন ডাচ তারকা কোডি গ্যাকপো। প্রথমার্ধ শেষ হওয়ার আগ মুহূর্তে গোলের দেখা পেয়েছিল ইকুয়েডরও। তবে সেই গোলটি বাতিল করে ভিএআর।

বিরতির পর ৪৯ মিনিটে ডাচদের বিপক্ষে সমতা আনে ইকুয়েডর। গোল পেয়েছেন আগের ম্যাচে কাতারের বিপক্ষে জোড়া গোল করা এনার ভ্যালেন্সিয়া। চলতি বিশ্বকাপে ভ্যালেন্সিয়ার এটি তৃতীয় গোল। তিন গোল নিয়ে এখন পর্যন্ত বিশ্বকাপের সর্বোচ্চ গোলদাতাও তিনিই।

- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বাধিক পঠিত