30 C
Dhaka
মঙ্গলবার, আগস্ট ১৬, ২০২২

ইংল্যান্ডে গার্দিওলার প্রথম শিরোপা

বিশেষ সংবাদ

- Advertisement -

বার্সেলোনা ও বায়ার্ন মিউনিখের সফলতার পর এবার ম্যানচেস্টার সিটিতেও শিরোপার হাতেখড়ি হল পেপ গার্দিওলার। ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা রেসে সবার ধরাছোঁয়ার বাইরে ম্যানচেস্টার সিটি। তার আগে ট্রফি জয়ের উল্লাসে মাতলো সিটিজেনরা। লিগ কাপের হাইভোল্টেজ ফাইনালে পাত্তাই পায়নি আর্সেন ওয়েঙ্গারের আর্সেনাল।

ওয়েম্বলি স্টেডিয়ামে আর্সেনালকে ৩-০ গোলে হারিয়ে ইংলিশ লিগ কাপে চ্যাম্পিয়ন হয়েছে মানসিটি। গত পাঁচ বছরে তৃতীয়বার এই শিরোপা হাতে নিল সিটিজেনরা। ইংল্যান্ডে এটাই গার্দিওলার প্রথম শিরোপা।

আর্জেন্টিনার স্ট্রাইকার সার্জিও আগুয়েরোর গোলে প্রথমার্ধে এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্থের দুই গোল করেন সিটি অধিনায়ক ভিনসেন্ট কোম্পানি ও স্প্যানিশ মিডফিল্ডার দাভিদ সিলভা।

ম্যাচের ছয় মিনিটেই আর্সেনাল সুযোগ পেলেও কাজে লাগাতে ব্যর্থ হয়। ম্যাচের ১৮ মিনিটে আগুয়েরো সুযোগ পেয়ে সেটা হেলায় হারাননি। প্রথম গোলে সিটিকে এগিয়ে নিয়ে যান তিনি। চলতি মৌসুমে এই স্ট্রাইকারের গোলসংখ্যা ৩০।

ম্যাচের ৫৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ভিনসেন্ট কোম্পানি। ম্যাচের ৬৫ মিনিটে ব্যবধান আরো বাড়ান সিলভা। ফলে ৩-০ গোলে লিগের শিরোপা ঘরে তোলে গার্দিওলার অধীনের দলটি।
পেপ গার্দিওলা যেখানে প্রথম শিরোপা ঘরে তুলেছেন, আর্সেন ওয়েঙ্গার সেখানে তৃতীয়বার খালি হাতে ফিরলেন ফাইনাল থেকে।

ম্যাচ শেষে নিজের প্রতিক্রিয়ায় উচ্ছ্বাসই ঝরেছে গার্দিওলার কণ্ঠে, ‘শিরোপাটা খুবই গুরুত্বপূর্ণ ছিল। আমরা খুবই খুশি এটি জিততে পেরে। ম্যানচেস্টার সিটির সবাইকে শুভেচ্ছা জানাতে চাই।’

তবে লিগের কাপের শিরোপাটিকে কিছুতেই নিজের বলে মানতে চাননি এই স্প্যানিশ কোচ, ‘এটি পুরোপুরি ম্যানচেস্টার সিটির শিরোপা। এই শিরোপা খেলোয়াড়দের, সমর্থকদের। আমার হওয়ার প্রশ্নই ওঠে না।’

২০১৬ সালে ম্যান সিটির দায়িত্ব নেওয়ার পর এই প্রথম শিরোপার স্বাদ পেলেন কোচ পেপ গার্দিওলা।প্রিমিয়ার লিগ ও এফএ কাপের পর ইংলিশ ফুটবলের তৃতীয় গুরুত্বপূর্ণ প্রতিযোগিতা-লিগ কাপে এটি তাদের পঞ্চম শিরোপা। যার তিনটি তারা জিতেছে শেষ ৫ বছরে। অন্যদিকে এই লিগে ৬ষ্ঠবারের মত রানার্সআপ হলো আর্সেনাল।

ফাই//মাও
- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

- Advertisement -

সর্বাধিক পঠিত