27 C
Dhaka
শুক্রবার, আগস্ট ১২, ২০২২

একজন নাসির হোসেন

বিশেষ সংবাদ

Juboraj Faishal
Juboraj Faishalhttps://www.nagorik.com
Juboraj Faishal is a News Room Editor of Nagorik TV.
- Advertisement -

ছোটগল্পের সংজ্ঞার সঙ্গে এই গল্পের চরিত্রটা মানিয়ে যায় বেশ। ‘শেষ হয়েও হইলো না শেষ।’ অনেক শেষের পরেও শেষ হয়নি। বরং পুনরায় তা রং ছড়িয়ে আরও প্রকাণ্ড রূপ নিয়েছে। বলছি, বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অলরাউন্ডার নাসির হোসেনের কথা।

 

২২ গজে খেলে তুমুল জনপ্রিয়তা পেয়েছেন। পারফর্মেন্স দিয়ে মুগ্ধ করেছেন ভক্ত, সমর্থক, ক্রিকেটপ্রেমীদের। তাকে বলা হতো বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের সেরা ফিনিশার। অথচ এই নাসিরই এখন ব্রাত্য, সব পেয়েও হারিয়েছেন হেলাফেলায়। বারবার শিরোনাম হয়েছেন ব্যক্তিগত কারণে। নানা কর্মকাণ্ডে এভারেস্ট থেকে নেমে এসেছেন মাটিতে।

 

 

 

ব্যক্তিগত ঝড়ের মাঝে পারফর্মেন্স হয়েছে ওলটপালট। শেষদিকে দিতে পারেননি নামের প্রতি সুবিচার। নার্ভাসের কারণে খেলতে পারেননি বড় কোন ইনিংস। নড়বড়ে মনোবল আর আত্মবিশ্বাসের ঘাটতি নাসিরকে একাদশ থেকে ছিটকে দেয়। বর্তমানে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কোন ভবিষ্যত পরিকল্পনার ভেতরে নেই ‘ব্যাড বয়’ ভাবমূর্তির এই ক্রিকেটার।

 

সব বিষয়ে কথা হয় নাসিরের সাথে। গণমাধ্যমকে অনেকটা ইচ্ছে করেই এড়িয়ে চলেন। তবে কথা দিলেন, তিনি ফিরবেন। ‘ব্যাট ও বলে আস্থা দিয়েই নিয়মিত হতে চাই জাতীয় দলে। জার্সিটা ভীষণ মিস করি। ঈদের পরেই জাতীয় লিগ, সেখানে দারুণ কিছু করেই নজর কাড়তে চাই। আর আমি ফিরবোই, সমর্থকদের উদ্দেশে বলবো আমার উপর বিশ্বাস রাখুন।’

 

 

ক্রিকেট মাঠে ফিরতে তাতিয়ে আছেন নাসির। রান ও উইকেট ক্ষুধা বেড়েছে তবে তা বড্ড অসময়ে। এখন যে প্রতিযোগিতা সেখানে নিজেকে টিকিয়ে রাখার চ্যালেঞ্জ নেয়াটাও একটা চ্যালেঞ্জ। বাধা পেরিয়ে এগিয়ে চলার নামই যে সফল ক্রিকেটারদের চরিত্র। নাসির চাইলে প্রেরণা খুঁজতে পারেন মাশরাফী, সাকিব, তামিমদের কাছ থেকে।

 

সময় এখনো তরুণ, তার থেকেও বেশি তরুণ ক্রিকেটার নাসির হোসেন। এই বিশ্বাস তার, ফেরাটা আরও রঙিন করবেন। ভক্তদের চাওয়া, নাসির ফিরুক, মাতিয়ে তুলুক ক্রিকেট বিশ্ব।

শাই/ফই

- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত