28 C
Dhaka
সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০২২

এক ঘণ্টাতেই উধাও ব্রাজিলের বিশ্বকাপ জার্সি

বিশেষ সংবাদ

- Advertisement -

উন্মোচন করার মাত্র এক ঘণ্টার মধ্যেই শেষ ব্রাজিলের বিশ্বকাপ জার্সি। নাইকির অনলাইন শপে কেনার আগাম বুকিং দিয়ে রেখেছিলেন ভক্তরা। আবেদনের মাত্রা এতো বেশি ছিল যে, কিছুক্ষণের মধ্যেই উধাও হয়ে যায় সব জার্সি।

এই জার্সি পরেই কাতার বিশ্বকাপ মাতাবে নেইমররা। তাইতো নজরকারা ডিজাইনের এই লোভনীয় জার্সির লোভ সামলাতে পারেনি ভক্তরা। মাত্র এক ঘণ্টাতেই উধাও নাইকির অনলাইন শপ থেকে। অনেক ভক্তই ফিরেছেন খালি হাতে। তাদের অপেক্ষা করতে হবে আগামী ১৫ সেপ্টেম্বর পর্যন্ত। এদিন থেকেই সমর্থকরদের জন্য উম্মুক্ত হবে সেলেসাওদের জার্সি।

ব্রাজিলের এই জার্সি উন্মোচন করেন তারকা ফুটবলার রোনালদো নাজারিও। ক্রীড়াসামগ্রী নির্মাতা প্রতিষ্ঠান নাইকি এবার তৈরি করেছে ব্রাজিলের বিশ্বকাপ জার্সি। নাইকি এবং রোনালদো মিলে ব্রাজিল ফুটবল ভক্তদের সামনে উপস্থাপন করে এই নজরকারা পোশাক।

সবশেষ ব্রাজিল বিশ্বকাপ জিতেছিলো ২০ বছর আগে। যেটা ছিল তাদের ৫ম বিশ্বকাপ জয়। ২০০২ সালে ব্রাজিলের বিশ্বকাপ জয়ের নায়ক ছিলেন এই রোনালদো। ২০০২ বিশ্বকাপ ছিল তার জন্য ফিনিক্স মোমেন্ট। চারটি বড় বড় ইনজুরি থেকে সেরে উঠে, যেন জ্বলে উঠেছিলেন তিনি। শেষ পর্যন্ত সর্বোচ্চ গোলদাতা হিসেবে গোল্ডেন বুট জিতেছিলেন ব্রাজিলের এই তারকা।

ব্রাজিলের জার্সি তৈরিতে এবার ভিন্ন লুক নিয়ে এসেছে নাইকি। বিশেষ করে অ্যাওয়ে জার্সিটি নজর কেড়েছে। হোম জার্সিতেও রয়েছে বেশ বৈচিত্র্য। রঙে আনা হয়েছে ত্রিমাত্রিক ছোঁয়া। হোম জার্সিতে রয়েছে সবুজ রঙের ছোট কলার এবং নীল স্ট্রাইপ। তবে জার্সিতে লুকিয়ে আছে একটি রহস্য, যা শুধু কাছ থেকে দেখলেই চোখে পড়বে।

জার্সির নকশা করা হয়েছে আমাজনের বিখ্যাত প্রাণী জাগুয়ার বা আমেরিকান চিতাবাঘের গায়ের পশমের প্যাটার্নে। বাঘ ও সিংহের পর বিশ্বের তৃতীয় বৃহত্তম বিড়ালজাতীয় প্রাণী জাগুয়ার। তবে, এই জাগুয়ারই দক্ষিণ আমেরিকায় সবচেয়ে বড় বিড়াল জাতীয় প্রাণী। এই গর্ব সঙ্গী করেই, কাতার মাতাবে রেকর্ড পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

বিশ্বকাপের জার্সি ব্রাজিলের ফুটবলারদের মধ্যেও বেশ সাড়া জাগিয়েছে। জার্সি উম্মোচনে অংশ নিয়েছেন, ব্রাজিলের গোলকিপার অ্যালিসন বেকার, ফরোয়ার্ড রদ্রিগো, কৌতিনিও ও মারকুইনস। জার্সি দেখে মুগ্ধ সেলেসাওরাও নিজেদের উচ্ছ্বাস প্রকাশ করেছেন। বলেছেন, সুন্দর, দুর্দান্ত। বিশ্বের সবচেয়ে দারুণ, ব্রাজিলের এবারের জার্সিটি।

- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত