29 C
Dhaka
শনিবার, নভেম্বর ২৬, ২০২২

এক রাতে তিন ম্যাচের একটিতেও হারেনি বাংলাদেশ

বিশেষ সংবাদ

- Advertisement -

দেশের ক্রীড়াপ্রেমীদের অন্যরকম দারুণ এক রাত ছিল গতকাল। এদিনে মাঠে নামে বাংলাদেশের তিনটি দল। প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হয় বাংলাদেশ ও আরব আমিরাত। নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বের ফাইনালে আয়ারল্যান্ডের মুখোমুখি বাংলাদেশ নারী ক্রিকেট দল। আর রোড সেফটি সিরিজে ভারতীয় লিজেন্ডস দলের বিপক্ষে খেলতে নামে বাংলাদেশ লিজেন্ডস দল। তিন ম্যাচের একটিতেও হারেনি বাংলাদেশ।

আরব আমিরাতকে ৭ রানে হারায় সোহান-আফিফরা। আয়ারল্যান্ডকে একই ব্যবধানে হারিয় অপরাজিত চ্যাম্পিয়ন হয় সালমা-রুমানারা। লিজেন্ডসদের রোড সেফটি সিরিজের ম্যাচটি বৃষ্টির কারণে অমীমাংসিত থেকে যায়।

দুবাইয়ে আরব আমিরাতের বিপক্ষে টসে হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫৮ রান তুলে বাংলাদেশ। ৫৫ বলে ৭৭ রান করেন আফিফ হোসেন। জবাবে ১৫১ রানে থামে স্বাগতিকদের ইনিংস। এতে ৭ রানের জয় দিয়ে দুই ম্যাচের টি-টোয়েন্টিতে ১-০ ব্যবধানে এগিয়ে গিয়েছে সফরকারীরা।

এদিকে আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে আয়ারল্যান্ডের মুখোমুখি হয় বাংলাদেশ। টস জিতে আগে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে ১২০ রান সংগ্রহ করে টাইগ্রেসরা। জবাবে ৯ উইকেট হারিয়ে ১১৩ রানের বেশি করতে পারেনি আয়ারল্যান্ড। এ নিয়ে তৃতীয়বারের মতো বাছাইপর্বে চ্যাম্পিয়ন হলো বাংলাদেশের নারীরা।

এছাড়া আমন্ত্রণমূলক টি-টোয়েন্টি টুর্নামেন্ট রোড সেফটি সিরিজ নিজেদের চতুর্থ ম্যাচে স্বাগতিক ভারতের লিজেন্ডসদের মুখোমুখি হয় বাংলাদেশের লিজেন্ডরা। দেরাদুনে টসে হেরে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে ১২১ রানের সংগ্রহ পেয়েছিল বাংলাদেশ। জবাবে ভারতীয়রা ৪ ওভারে এক উইকেট হারিয়ে ২৯ রান করতেই নামে বৃষ্টি। ফলে পরিত্যক্ত হয়ে যায় ম্যাচ।

- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত