30 C
Dhaka
মঙ্গলবার, আগস্ট ১৬, ২০২২

কলম্বিয়া বনাম জাপান

বিশেষ সংবাদ

ম্যাচ ১৫ | ১৯ জুন

কলম্বিয়া বনাম জাপান

সারানস্ক স্টেডিয়াম

- Advertisement -

 

বিশ্বকাপের ১৫তম ম্যাচ অনুষ্ঠিত হতে যাচ্ছে কলম্বিয়া ও জাপানের মধ্যে।

 

কলম্বিয়া তাদের দক্ষিণ আমেরিকান বাছাইপর্বে চতুর্থ হয়ে বিশ্বকাপের মূলপর্বে জায়গা করে নিয়েছে। লাতিন আমেরিকা অঞ্চলের বাছাইয়ের একেবারে শেষ রাউন্ডে এসে মূল পর্ব নিশ্চিত হয় কলম্বিয়ার। পেরুর সঙ্গে ১-১ গোলে ড্র করে ২৭ পয়েন্ট নিয়ে সরাসরি জায়গা করে নেয় তারা। টানা দ্বিতীয়বার বিশ্বকাপ খেলার পথে সবচেয়ে বড় অবদান হামেস রোদ্রিগেসের। কিন্তু বাছাইপর্ব খারাপ গেলেও প্রীতিম্যাচগুলোতে কলম্বিয়া নিজেদের যেন ফিরে পেয়েছে। এসব ম্যাচগুলোতে একটিতে মাত্র তারা হেরেছে আর হারিয়েছে শক্তিশালী ফ্রান্সকে।

 

প্রীতিম্যাচগুলোতে ভালো পারফরমেন্স দেখিয়েছে কলম্বিয়া

 

উনবিংশ শতাব্দীর শেষ দিক থেকে বিশ্বকাপে নিয়মিত মুখ জাপান। ১৯৯৮ সাল থেকে সব বিশ্বকাপে খেলেছে এশিয়ার দেশটি। রাশিয়ার এবারের আসরেও দেখা যাবে ‘সামুরাই ব্লু’কে, এশিয়া অঞ্চলের কঠিন পথ পাড়ি দিয়ে ষষ্ঠবারের মতো ফুটবল মহাযজ্ঞে নাম লিখিয়েছে তারা।  এশিয়া থেকে জাপান প্রথম হয়েই বাচাইপর্ব শেষ করেছে। দ্বিতীয় স্থানে থাকা সৌদি আরবের (১৯) চেয়ে ১ পয়েন্টে এগিয়ে থেকে গ্রুপ পর্ব শেষ করে জাপান। কিন্তু প্রীতিম্যাচগুলোতে ঠিক উলটো চেহারা জাপানের। শেষ পাঁচটি ম্যাচ জিততে পারেনি। একের পর এক ম্যাচ হারছে তারা।

এশিয়ার ব্রাজিল খ্যাত দল জাপান

 

এইচ গ্রুপের প্রথম ম্যাচ এটি। এশিয়ার ব্রাজিল খ্যাত জাপান শেষ বিশ্বকাপে তাদের মান রাখতে পারেনি।  এই কলম্বিয়ার সাথেই তারা গ্রুপ পর্বে ৪-১ গোলে পরাজিত হয়েছিল।

 

কলম্বিয়া ৩-০ বা ২-০ গোলে জিততে পারে এই ম্যাচ।

রিডে//মাও
- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত