27 C
Dhaka
শুক্রবার, আগস্ট ১২, ২০২২

দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের ৩৫ রানে হার, সাকিবের রেকর্ড

বিশেষ সংবাদ

- Advertisement -

সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজের কাছে ৩৫ রানে হেরেছে বাংলাদেশ। স্বাগতিকদের ১৯৩ রানের জবাবে ১৫৮ রানে থেমেছে মাহমুদউল্লাহদের ইনিংস। ব্যাটে-বলে ঝলক দেখিয়ে এই ম্যাচে রেকর্ডের খাতায় নাম তুলেছেন সাকিব আল হাসান। ব্যাট হাতে দলীয় সর্বোচ্চ অপরাজিত ৬৮ রানের ইনিংস খেলেন সাকিব।

টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ে নামা ক্যারিবীয়দের ২৬ রানে দুই উইকেট তুলে নিয়ে আশা জাগালেও পরে বোলারদের সামনে দেয়াল হয়ে দাড়ান ওপোনর ব্যান্ডন কিং।

বোলারদের রিতিমত শাসন করতে থাকেন এই ক্যারিবীয় ওপেনার। ব্যাক্তিগত ৫৭ রানে কিংকে শরীফুল ফেরালেও রানের চাকা সচল রাখেন পাওয়েল। ২৮ বলে অপরাজিত ৬১ রানের দানবীয় ইনিংস খেলেন এই ব্যাটার। ২০ ওভার শেষে স্বাগতিকদের সংগ্রহ দাড়ায় ৫ উইকেটে ১৯৩।

জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৮ রানেই দুই ওপেনার বিজয় এবং লিটনের উইকেট হারিয়ে চাপে পরে বাংলাদেশ। ওয়ান ডাউনে নেমে দলের হাল ধরেন সাকিব। তবে বাকিরা থাকেন আসা যাওয়ার মিছিলে। মাহমুদউল্লাহ সাকিবকে সঙ্গ দিলেও ফেরেন মাত্র ১১ রানে।

পরে আফিফের সাথে জুটি গড়েন সাকিব। ৩৪ রানে আফিফ ফিরলেও দলকে এগিয়ে নিতে থাকেন বাহাতি এই অলরাউন্ডার। তুলে নেন দশম অর্ধশত। মোসাদ্দেক করেন ১৫ রান। ২০ ওভার শেষে টাইগারদের সংগ্রহ করতে পারেন ৬ উইকেটে ১৫৮। সাকিব অপরাজিত থাকেন ৬৮ রানে। এই ম্যাচে রেকর্ডের খাতায় নাম তোলে সাকিব। টি-টোয়েন্টিতে ২ হাজার রান এবং ১২০ উইকেট পাওয়া প্রথম ক্রিকেটার হলেন এই অলরাউন্ডার।

ম্যাচ শেষে বোলার এবং ব্যাটারদের দুষলেন অধিনায়ক মাহমুদউল্লাহ। ক্যারিবীয় ব্যাটাররা ম্যাচের লাগাম নিজেদের হাতে নিয়ে গেছেন বলেও মন্তব্য করেন এই কাপ্তান।

- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত