28 C
Dhaka
বৃহস্পতিবার, আগস্ট ১১, ২০২২

নাসুমের ওভারে ৫ ছক্কা, ১ চারের ধাক্কায় সিরিজ হাতছাড়া

বিশেষ সংবাদ

- Advertisement -

এক ওভারেই ৫টি ছক্কা, ১টি চার। ৩৪ রানের আচমকা সেই ধাক্কা, সামলে উঠতে পারেনি বাংলাদেশ। মনে করেন, অধিনায়ক হিসেবে অভিষেক হওয়া মোসাদ্দেক হোসেন। তবে, ১৫৭ রানের লক্ষ্যটা খুব কঠিন ছিলো না। যেখানে ব্যর্থ টাইগাররা। আর ঐতিহাসিক জয়ের স্বাদ পেলো জিম্বাবুয়ে। টেস্ট খেলুড়ে কোনো দেশের বিপক্ষে, প্রথম টি-টোয়েন্টি সিরিজ জয়। জিম্বাবুয়ের উচ্ছ্বাসটা তাই, বাঁধভাঙা।

জিম্বাবুয়ের বিপক্ষে সীমিত ওভারের ৭টি সিরিজ খেলে, প্রথমবার হারল বাংলাদেশ। কেনো এমনটা হলো? সিরিজের আগেই বলা হচ্ছিলো, তরুণদের দিয়ে গড়া দল। অভিজ্ঞতার অভাব আছে, চ্যালেঞ্জটাও তাই বেশি। যার ছাপ পড়েছে হেরে যাওয়া দুটি ম্যাচে।

তৃতীয় টি-টোয়েন্টিতে ঠিকঠাক মতোই এগুচ্ছিলো সব। কিন্তু, মাঝপথে রায়ান বার্লের ঘূর্ণিঝড়। নাসুম আহমেদের এক ওভারে ৫টি ছক্কা, ১টি চার। খেই হারালো, অধিনায়ক হিসেবে অভিষিক্ত মোসাদ্দেক হোসেনের দল।

তবে, স্বাগতিকদের দেয়া চ্যালেঞ্জটা খুব একটা যে কঠিন ছিলো, তা কিন্তু নয়। ১৫৭ রান, ২০ ওভারের ম্যাচে টপকে যাওয়াই যায়। কিন্তু, ১০ রানের হারে, ব্যর্থতাই হলো সঙ্গী। অধিনায়কের মতে, বোলিংয়ের মতো ব্যাটিংয়েও মাঝের ওভারগুলোতে পথ হারাচ্ছে বাংলাদেশ।

নতুন দলের জন্য বড় শিক্ষা এটাই। মাঝপথ থেকে শেষের দিকে, ব্যাটে ও বলে উন্নতি করতেই হবে। কারণ, এই জায়গাতেই বারবার হোঁচট খাচ্ছে টাইগাররা।

- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত