29 C
Dhaka
শনিবার, নভেম্বর ২৬, ২০২২

নেশনস লিগ: স্পেনকে ২-১ গোলে হারাল সুইজারল্যান্ড

বিশেষ সংবাদ

Juboraj Faishal
Juboraj Faishalhttps://www.nagorik.com
Juboraj Faishal is a News Room Editor of Nagorik TV.
- Advertisement -

নেশনস লিগে চেক রিপাবলিককে উড়িয়ে দিলো পর্তুগাল। উঠে এলো গ্রুপের শীর্ষে। ম্যাচটি তারা জিতেছে ৪-০ গোলের বড় ব্যবধানে। এদিকে, স্পেনকে হারিয়ে দিলো সুইজারল্যান্ড। তাদের জয় ২-১ গোলের ব্যবধানে। এদিকে, রাতে মাঠে নামছে ফ্রান্স, নেদারল্যান্ডস ও বেলজিয়াম।

একের পর এক সুযোগ পেলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। কিন্তু কাজে লাগাতে পারলেন না একটিও। তারপরও জয় নিয়ে ভাবনাহীন পর্তুগাল। চেক রিপাবলিককে হারাল ৪-০ গোলের বড় ব্যবধানে।

নেশনস লিগের শিরোপার লড়াইয়ে জায়গা করে নেয়ার পথে, এগিয়ে গেল ফার্নান্দো সান্তোসের দল। জোড়া গোল করেন দিয়োগো দালোত। অন্য দুই গোলদাতা ব্রুনো ফের্নান্দেস ও দিয়োগো জটা। গত জুনে প্রথম দেখায় চেক রিপাবলিককে ২-০ গোলে হারিয়েছিল পর্তুগাল।

পাঁচ ম্যাচে তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে এ লিগের দুই নম্বর গ্রুপের শীর্ষে উঠেছে পর্তুগিজরা। আরেক ম্যাচে স্পেনকে হারিয়ে দিল সুইজারল্যান্ড। নিজেদের আঙিনায় স্পেনের প্রায় চার বছরের অপরাজেয় যাত্রা থেমে গেল।

ঘরের মাঠে খেলা, কানায় কানায় পূর্ণ স্টেডিয়াম। শুরুতে পিছিয়ে পড়া স্প্যানিশরা বিরতির পর ম্যাচে ফিরল। কিন্তু খানিক পরই ফের হজম করল গোল। উজ্জীবিত পারফরম্যান্সে স্মরণীয় এক জয় পেল সুইজারল্যান্ড। এ লিগের ২ নম্বর গ্রুপের ম্যাচটি ২-১ গোলে জিতেছে সুইসরা।

এই হারে স্পেনের চার দলের ফাইনালসে যাওয়ার আশায় চোট লাগল। এখন শেষ রাউন্ডে পর্তুগালের বিপক্ষে তাদের জয়ের বিকল্প নেই। ৮ পয়েন্ট নিয়ে, টেবিলে তারা আছে দুইয়ে।

এদিকে, রাতে রয়েছে বেশকটি বড় ম্যাচ। পোল্যান্ড-ওয়েলস, নেদারল্যান্ডস-বেলজিয়াম, ডেনমার্ক-ফ্রান্স (রাত ১২:৪৫)।

ফই//

- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত