28 C
Dhaka
সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০২২

বাবর-রিজওয়ানে পিষ্ট ইংল্যান্ড, ১০ উইকেটের জয় পাকিস্তানের

বিশেষ সংবাদ

Juboraj Faishal
Juboraj Faishalhttps://www.nagorik.com
Juboraj Faishal is a News Room Editor of Nagorik TV.
- Advertisement -

বিধ্বংসী এক সেঞ্চুরি করলেন বাবর আজম। ওদিকে, ঝড় তুললেন মোহাম্মদ রিজওয়ান। এই দুজন মিলেই, ধাওয়া করলেন দুইশো রানের লক্ষ্য। ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টিতে, কোনো উইকেটই হারালো না পাকিস্তান। রেকর্ড গড়া জয়ে, সাত ম্যাচের সিরিজে, ১-১ সমতায় ফিরলো তারা।

করাচির জাতীয় স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি। শুরুতেই ব্যাট করতে নেমে ১৯৯ রান তোলে সফরকারী ইংল্যান্ড। ২০০ রানে লক্ষ্য পায় পাকিস্তান।

২৩ রানে জীবন পেয়েছিলেন মোহাম্মদ রিজওয়ান। তারপরই শুরু হলো, তার বিস্ফোরক ইনিংস। একের পর এক চার আর ছক্কা।এদিকে, অধিনায়ক বাবর আজম দেখালেন, দুর্দান্ত এক সেঞ্চুরি।

পাকিস্তানের ১০ উইকেটের জয় ৩ বল হাতে রেখেই। কোনো উইকেট না হারিয়ে সর্বোচ্চ রান তাড়ায় জয়ের রেকর্ড এটি। ইংল্যান্ডের বিপক্ষে এই প্রথম দেড়শর বেশি রান তাড়ায় জিতল পাকিস্তান।

রেকর্ড আছে আরও। ২০ ওভারের ক্রিকেটে যে কোনো উইকেটে এই প্রথম দুইশ রানের জুটি পেল পাকিস্তান। আন্তর্জাতিক ক্রিকেটে তো বটেই, স্বীকৃত টি-টোয়েন্টিতে রান তাড়ায় প্রথম দুইশ রানের জুটিও এটিই।

টি-টোয়েন্টিতে বাবর আজমের দ্বিতীয় সেঞ্চুরি। ৬৬ বলে ১১ চার ও ৫ ছক্কায় ১১০ রানের ইনিংস খেলে, ম্যাচের সেরা পাকিস্তান অধিনায়ক। কিপার-ব্যাটসম্যান রিজওয়ান ৫১ বলে করেন ৮৮ রান। ৫ চার ও ৪ ছক্কায় গড়া তার ইনিংস।

পাকিস্তানের অধিনায়ক হিসেবে বাবর আজমের সেঞ্চুরি হলো রেকর্ড ১০টি। ছাড়িয়ে গেলেন সাবেক অধিনায়ক ইনজামাম-উল-হককে, তার সেঞ্চুরি ছিলো ৯টি।

আব্দুল্লাহ শাফী/ফই

- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত