27 C
Dhaka
শুক্রবার, আগস্ট ১২, ২০২২

বিজয় উদযাপন করতে গিয়ে দুই ফরাসির মৃত্যু

বিশেষ সংবাদ

Juboraj Faishal
Juboraj Faishalhttps://www.nagorik.com
Juboraj Faishal is a News Room Editor of Nagorik TV.
- Advertisement -

৩২ দলকে পেছনে ফেলে ট্রফি স্পর্শ করেছে ফ্রান্স। দ্বিতীয় রাউন্ডে আর্জেন্টিনাকে আসর থেকে বিদায় করে দিয়ে শুরু করেছিল নিজেদের ক্যারিশমা দেখানো। লম্বা সময় পরে স্পর্শ করেছে বিশ্বকাপের শিরোপা। ১৯৯৮ সালের পর ২০০২ সালের বিশ্বকাপে ৩২ দলের মধ্যে ২৮তম স্থান নিয়ে জাপান-দক্ষিণ কোরিয়া থেকে বিদায় নিতে হয়েছে।

 

২০০৬ সালে জার্মানিতে বিশ্বকাপের ফাইনালে গেলেও জিদানের পাগলামিতে শিরোপা থেকে বঞ্চিত হতে হয়েছে ফ্রান্সকে। ২০১০ সালের বিশ্বকাপে ৩২ দলের মধ্যে ২৯তম আর ২০১৪ সালের ব্রাজিল বিশ্বকাপে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায়। দীর্ঘ ২০ বছর পর বিশ্বকাপ জিতল ফ্রান্স। স্বাভাবিকভাবেই বাধভাঙা উচ্ছ্বাসে মেতে উঠবেন ফরাসি সমর্থকরা। এটাই তো স্বাভাবিক। কিন্তু এতে ঘটল হিতে বিপরীত। উল্লাস করতে গিয়ে প্রাণ হারাল দুই সমর্থক।

 

ক্রোয়েশিয়াকে ৪-২ গোলে বিধ্বস্ত করে দ্বিতীয়বারের মতো বিশ্বকাপ জিতেছে ফ্রান্স। জিনেদিন জিদানের পর গ্রিজম্যান-এমবাপ্পেদের হাত ধরে সোনালী ট্রফিতে নরম ঠোঁটের স্পর্শ করেছে ফরাসিরা।

 

বিশ্বজয়ের পর প্যারিসে আনন্দে উল্লাসে ফেটে পড়েন ফ্রান্সের সব স্তরের মানুষ। আগ-পিছ না ভেবে উচ্ছ্বাসে মেতে উঠেন তারা। এতেই ঘটে যত বিপত্তি। সমর্থকদের উগ্র উদযাপন নিয়ন্ত্রণ করতে আসেন পুলিশ। এতে সংঘর্ষ বাধে দুই পক্ষের মধ্যে। যার ভয়াল পরিণতির শিকার হন দুই সমর্থক। ঘটনাস্থলেই মারা যান তারা।

 

পরে আরো উগ্র হয়ে উঠে সমর্থকরা। পুলিশি হামলার প্রতিবাদে আশেপাশের দোকানপাট, ঘরবাড়িতে ভাঙচুর চালায় তারা। এক পর্যায়ে পুলিশ তাদের নিয়ন্ত্রণে আনতে টিয়ার গ্যাস নিক্ষেপ করে। কয়েকটা মেট্রো ট্রেনও বন্ধ করে দেয়। এখন পরিস্থিতি শান্ত আছে।

আহা//জাআ
- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত