21 C
Dhaka
শুক্রবার, জানুয়ারি ২৭, ২০২৩

বিপিএলে ব্যাটে-বলে আলো ছড়াচ্ছেন দেশি ক্রিকেটাররা

বিশেষ সংবাদ

- Advertisement -

বিপিএলে দুই দিন বিরতি, শুক্রবার শুরু সিলেট পর্ব। পয়েন্ট টেবিলের শীর্ষে সিলেট, তলানিতে ঢাকা। এ পর্যন্ত সবচেয়ে বেশি রান সাকিব, নাসির ও শান্তর ব্যাটে। বোলিংয়ে শীর্ষে পাকিস্তানের ওয়াহাব রিয়াজ। তার পরের তিনজনই বাংলাদেশি।

বিপিএলের বিদেশিরা আলো ছড়ালেও এবারের আসরে ব্যাটে-বলে পিছিয়ে নেই দেশি ক্রিকেটাররাও। আজম খান, উসমান খান এবং ইফতেখার আহমেদ। এই তিন পাকিস্তানি সেঞ্চুরি হাঁকালেও সাকিব ও নাসিরের রয়েছে তিনটি করে অর্ধশতক।

সর্বোচ্চ রান সংগ্রহকের তালিকায় দাপট লোকাল প্লেয়ারদেরই। সাত ম্যাচে ছয় ইনিংসে ৩০৪ রান নিয়ে লিস্টের টপে বরিশালের অধিনায়ক সাকিব। ১৯২ স্ট্রাইক রেটে খেলেছেন এই অলরাউন্ডার। এর মধ্যে ১৬টি ছক্কা এবং ৩৩ চারের বাউন্ডারি বরিশাল কাপ্তানের। তিনটি অর্ধশতকের মধ্যে খেলেছেন ৮৯ রানের ইনিংসও।

দ্বিতীয় স্থানে ঢাকার অধিনায়ক নাসির। আট ম্যাচে তিনটি অর্ধশতকে করেছেন ২৯১ রান। ছয়টি চার ও ২৮টি চার মেরেছেন এই অলরাউন্ডার। নাসিরের পরই সেরা তিনে সিলেটের নাজমুল হোসাইন শান্ত। সাত ম্যাচে ২৮১ রান এই ওপেনারের। দুটি অর্ধশতকের মধ্যে খেলেছেন ৮৯ রানের ইনিংসও।

বল হাতেও দাপট বাংলাদেশিদের। ছয় ম্যাচে ১২ উইকেট নিয়ে পাকিস্তানের ওয়াহাব রিয়াজ শীর্ষে থাকলেও, পরের তিনজনই বাংলাদেশি। ব্যাটিংয়ে পাশাপাশি বোলিংয়েও আলো ছড়াচ্ছেন নাসির। ১১ উইকেট নিয়ে ওয়াহার রিয়াজের পর তার অবস্থান। তিন নাম্বারে আছেন নাসিরের সতীর্থ তাসকিন আহমেদ। সবশেষ খুলনাকে হারানো ম্যাচে মাত্র নয় রান দিয়ে একাই চার উইকেট নেন এই ঢাকা এক্সপ্রেস। আসরে তার উইকেট ১০টি।

২৪ ম্যাচের মধ্যে পয়েন্ট তালিকার শীর্ষে সিলেট। দুইয়ে বরিশাল, তিনে কুমিল্লা। এর পরেই আছে রংপুর, খুলনা, চট্টগ্রাম ও ঢাকা।

- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত