28 C
Dhaka
সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০২২

বিশ্বকাপ ফাইনালে মাঠে থাকবে আর্জেন্টিনা!

বিশেষ সংবাদ

Juboraj Faishal
Juboraj Faishalhttps://www.nagorik.com
Juboraj Faishal is a News Room Editor of Nagorik TV.
- Advertisement -

রাশিয়া বিশ্বকাপ থেকে লিওনেল মেসিরা বিদায় নিয়েছে শেষ ষোলতেই। ফ্রান্সের সাথে ৪-৩ গোলে হেরে ২১তম আসরের কোয়ার্টার ফাইনালেই থেমে যায় আরজেন্টিনার বিশ্বকাপ মিশন।  তবে, রাশিয়ার বিশ্বকাপের ফাইনালে ঠিকই থাকবে আর্জেন্টিনা।

 

ফ্রান্স ও ক্রোয়েশিয়ার ফাইনাল ম্যাচ পরিচালনা করবেন একজন আর্জেন্টাইন রেফারি। নাম নেস্টর পিতানা। এছাড়া দুই অ্যাসিস্টেন্ট রেফারি হেরমান মাইদানা ও জোয়ান বেলাত্তিও আর্জেন্টিনার নাগরিক।

 

১২ জুলাই বৃহস্পতিবার তাদের নাম ঘোষণা করে ফিফা।

 

৪৩ বছর বয়সী পিতানা দ্বিতীয় আর্জেন্টিনার রেফারি যে কিনা বিশ্বকাপের ফাইনাল ম্যাচে রেফারির দায়িত্বে থাকবেন। ২০০৬ সালে ফিফা বিশ্বকাপ ফাইনালে রেফারির দায়িত্বে ছিলেন হোরাসিও এলিযোন্ড।

 

পিতারা ২০১৪ সালের ব্রাজিল বিশ্বকাপেও রেফারির দায়িত্ব পালন করেছেন। এই আসরের উদ্বোধনী ম্যাচে রাশিয়া বনাম সৌদি আরবের ম্যাচ পরিচালনা করেন। গ্রুপ পর্বে সুইডেন মেক্সিকোর ম্যাচ পরিচালনা করেন তিনি। দ্বিতীয় রাউন্ডে ক্রোয়েশিয়া ডেনমার্ক এবং কোয়ার্টার ফাইনালে ফ্রান্স উরুগুয়ে ম্যাচে রেফারির দায়িত্বে ছিলেন পিতানা।

২০১৪ সালের বিশ্বকাপে ফ্রান্স জার্মানির কোয়ার্টার ফাইনালের ম্যাচ পরিচালনার দায়িত্বও ছিল আর্জেন্টাইন রেফারি নেস্টর পিতানার কাছে।

 

 

এ নিয়ে টানা দুইবার বিশ্বকাপ ফাইনালে আর্জেন্টাইন রেফারির অধীনে খেলবে ফরাসিরা।  ২০০৬ সালের বিশ্বকাপ ফাইনালে ম্যাচ পরিচালনা করেছিলেন আর্জেন্টিনার রেফারি হেক্টর এলিজোন্দো।

 

 

আহা/জাআ
- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত