29 C
Dhaka
শনিবার, নভেম্বর ২৬, ২০২২

মাঠে নামছে জার্মানি, সন্ধ্যা ৭টায় সামনে জাপান

বিশেষ সংবাদ

Juboraj Faishal
Juboraj Faishalhttps://www.nagorik.com
Juboraj Faishal is a News Room Editor of Nagorik TV.
- Advertisement -

বিশ্বকাপে একই দিনে মাঠে নামছে মৃত্যুকূপের বড় দুই দল জার্মানি ও স্পেন। সন্ধ্যা ৭টায় জার্মানদের প্রতিপক্ষ জাপান। রাত ১টায় স্পেনের প্রতিপক্ষ কোস্টারিকা। অন্য দুটি ম্যাচে মুখোমুখি হবে মরক্কো-ক্রোয়েশিয়া এবং বেলজিয়াম-কানাডা।

২০১৪ সালের চ্যাম্পিয়ন জার্মানদের জন্য গত বিশ্বকাপের স্মৃতি খুব বেশি ভালো নয়। পয়েন্ট টেবিলের তলানিতে থেকেই বিদায় নিতে হয়েছিল। ২০২০ সালের ইউরোর রাউন্ড অব সিক্সটিন থেকে বিদায়ের পর জোয়াকিম লো-এর বদলে দায়িত্ব নেন হ্যান্সি ফ্লিক। তার অধীনে উয়েফা নেশনস লিগে ৬ ম্যাচের মাত্র একটিতে জয় নিয়ে কোনোরকমে অবনমন ঠেকাতে সক্ষম হয় জার্মানি।

অন্যদিকে, ৯৮ বিশ্বকাপের পর থেকে টানা ৭ বিশ্বকাপে খেলছে জাপান। সামুরাই ব্লুজ-রা এএফসি বাছাইপর্বের তৃতীয় রাউন্ডে, তাদের গ্রুপে দ্বিতীয় হওয়ার পর সরাসরি কাতার বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেছে। জাপানের বিপক্ষে এখন পর্যন্ত আনবিটেন জার্মানি। চারবারের মুখোমুখিতে দুটি জয় দ্যা পাওয়ার হাউসের। বাকি দুটি ড্র। সন্ধ্যা ৭টায় মুখোমুখি হবে দুদল।

কোস্টারিকার বিপক্ষে স্পেনের রেকর্ড চমৎকার। মুখোমুখি তিনটি ম্যাচের মধ্যে দুটি জিতেছে স্পেন। কোস্টারিকা কখনোই কোনো আনুষ্ঠানিক খেলায় স্পেনকে পরাজিত করতে পারেনি। এবার দুদলের লড়াই রাত ১০ টায়।

বেলজিয়াম ও কানাডা দুদলই আছে বাজে অবস্থায়। শেষ ৫ ম্যাচের দুটিতে হেরেছে বেলজিয়াম। অন্যদিকে, শেষ ৩ ম্যাচে একটি জয়, একটি পরাজয় ও একটিতে ড্র করেছে কানাডা। বিশ্বকাপের ম্যাচে রাত ১টায় মাঠে নামবে তারা।

রাজিবুল ইসলাম/ফই

- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত