21 C
Dhaka
শুক্রবার, জানুয়ারি ২৭, ২০২৩

রোনালদোর জোড়া গোল, কিন্তু শেষ হাসি মেসির

বিশেষ সংবাদ

Juboraj Faishal
Juboraj Faishalhttps://www.nagorik.com
Juboraj Faishal is a News Room Editor of Nagorik TV.
- Advertisement -

আরব্য রজনীর রূপকথার মতো এক ম্যাচ দেখলো ফুটবল বিশ্ব। মেসি-রোনালদোর দ্বৈরথ উত্তাপ ছড়াচ্ছিল আগে থেকেই। যা রোমাঞ্চে রূপ নিয়েছে মাঠেও। ফুটবলের এই দুই মহাতারকা দুই বছর পর মুখোমুখি হয়ে মুগ্ধতা ছড়ালেন। ৯ গোলের রোমাঞ্চকর ম্যাচে, শেষ হাসি হেসেছে মেসির পিএসজি।

কাতারি মালিকানাধীন পিএসজি প্রতিবছরই মধ্যপ্রাচ্যে সফর করে একটি ম্যাচ খেলে। এবার প্রতিপক্ষ সৌদি আরবের ক্লাব ফুটবলারদের নিয়ে গড়া একটি দল। একপক্ষে পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো, আরেক পক্ষে আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি। পিএসজি বনাম রিয়াল অল স্টারের ম্যাচটি পরিণত হয় মেসি-রোনালদোর লড়াইয়ে।

ইউরোপীয় ফুটবলের পাঠ চুকিয়ে মধ্যপ্রাচ্যে আসেন রোনালদো। আড়াই বছরের চুক্তিতে খেলবেন সৌদি ক্লাব আল নাসরের হয়ে। নতুন ক্লাবের জার্সিতে এখনও অভিষেক হয়নি। তার আগেই সৌদি ফুটবলে শুরু হয়ে গেল ৩৭ বছর বয়সী এই তারকার পথচলা।

এই ম্যাচে তারকার অভাব ছিল না। মেসি-রোনালদো-নেইমার-এমবাপ্পেদের উপস্থিতিতে এমনিতে চাঁদের হাট বসে কিং ফাহাদ স্টেডিয়ামে। এই তারার মেলায় চমক হিসেবে উপস্থিত হন বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চন। ম্যাচ শুরুর আগে দুই দলের খেলোয়াড়দের সাথে কুশল বিনিময় করেন। সঙ্গে ছিলেন পিএসজির মালিক নাসের আল-খেলাইফিও।

ঘরের মাঠে শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলেছে অল স্টার একাদশ। তবে বল দখলে আধিপত্য ছিল পিএসজির। ম্যাচের ৩ মিনিটের মাথায় নেইমারের পাস বক্সে পেয়ে বল জালে পাঠান আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি। ষষ্ঠ মিনিটে গোল শোধের সুযোগ মিস করেন রোনালদো। ৩৪ মিনিটে পেনাল্টি থেকে দলকে সমতায় ফেরান।

কিছু সময় পরই সরাসরি লাল কার্ড পান পিএসজি ডিফেন্ডার বের্নাত। সেই ধাক্কা সামলে ৩ মিনিট পর লিড এনে দেন মার্কিনিয়োস। পিএসজির ব্যবধান বাড়ানোর সুযোগ হাতছাড়া হয় নেইমারের দুর্বল পেনাল্টি শটে। প্রথমার্ধের শেষ মুহূর্তে দ্বিতীয় গোল অল স্টারকে আবার সমতায় ফেরান সিআরসেভেন।

দ্বিতীয়ার্ধের শুরুতে এমবাপ্পে-রামোসের নৈপুণ্যে এগিয়ে যায় পিএসজি। কিন্তু তা বেশিক্ষণ স্থায়ী হয়নি। কর্নারে হেডে ৩-৩ সমতা টানেন ডিফেন্ডার সু জাং। এর ৩ মিনিট পর এমবাপ্পে পেনাল্টি শটে আবারও এগিয়ে যায় পিএসজি। একের পর এক চলে আক্রমণ পাল্টা-আক্রমণ।

প্রথম ৬০ মিনিট দর্শকদের মন্ত্রমুগ্ধ করে রাখেন দুই দলের তারকারা। ৬১ মিনিটে রোনালদোকে তুলে নেন কোচ। পিএসজি কোচও একইসঙ্গে পরিবর্তন আনেন ৮টি। তুলে নেন মেসি, নেইমার, এমবাপ্পে, রামোস, নাভাসদের। কমে যায় ম্যাচের উত্তেজনা। শেষ পর্যন্ত ৫-৪ গোলে পিএসজি ম্যাচটা জিতলেও সব ছাপিয়ে গেছে মেসি-রোনালদোর জাদুর ছোঁয়া।

মেসির সঙ্গে রোনালদোর শেষবার দেখা হয়েছিল ২০২০ সালের ডিসেম্বরে। চ্যাম্পিয়ন্স লিগের ওই ম্যাচে বার্সেলোনার মেসির বিপক্ষে রোনালদোর জোড়া গোলে জিতেছিল জুভেন্টাস। এবার সেই হারের প্রতিশোধই নিলেন ৩৫ বছর বয়সী আর্জেন্টাইন লিজেন্ড।

তানভীর জনি/ফই

- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত