26 C
Dhaka
শনিবার, নভেম্বর ২৬, ২০২২

সার্বিয়ার বিপক্ষে ব্রাজিলের একাদশ ‘ফাঁস’

বিশেষ সংবাদ

Juboraj Faishal
Juboraj Faishalhttps://www.nagorik.com
Juboraj Faishal is a News Room Editor of Nagorik TV.
- Advertisement -

সৌদি আরবের কাছে হার এখনো ধোঁয়াশা মনে হচ্ছে লিওনেল মেসির কাছে। শুরুতেই এমন ধাক্কা খেতে হবে, কখনোই ভাবেননি আর্জেন্টাইন অধিনায়ক। ভক্তদের হতাশ না হয়ে বিশ্বাস রাখতে বলছেন তিনি। এদিকে, সার্বিয়ার বিপক্ষে ব্রাজিলের একাদশ ফাঁস হয়ে গেছে। তাতে দেখা গেছে, চমক নিয়ে দল সাজাচ্ছেন কোচ তিতে।

ফুটবল জাদুকর লিওনেল মেসিকে নিয়ে স্বপ্ন দেখছে কোটি কোটি ভক্ত। সেই স্বপ্নের শুরুতেই ধাক্কা আর্জেন্টিনার। ১৯৯০ সালের পর বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে হারেনি আলবিসেলেস্তারা। এর আগে দ্বিতীয় রাউন্ডে বিদায়ের কষ্টও আছে। তবে পূর্বে কখনও গ্রুপ পর্বে বিদায় নেননি মেসি। তাই, প্রথম ম্যাচেই হেরে বসায় ভীষন মন খারাপ মেসির।

সৌদি আরবের বিপক্ষে আর্জেন্টিনা হারবে, এমনটা বোধহয় খুব কম লোকই ভেবেছিলেন। কিন্তু বিশ্বকাপ তো এমনই! মুহূর্তেই ঘটে যায় অনেক কিছু। লাওতারো মার্টিনেজ বলেছেন, এমন শুরুর প্রত্যাশা তারা করেননি। অপ্রত্যাশিত শুরুর কথা বলেছেন দলটির অধিনায়ক মেসিও।

এলএম টেনের ভাষায় সবকিছুই এখন তাদের খেলার ওপরই নির্ভর করছে। এটা সকলের জন্যই বড় এক ধাক্কা। এমন কিছু অনেক সময় ঘটে যায়। সামনে যা অপেক্ষা করছে তার জন্য প্রস্তুত হতে হবে। আগামী দুই ম্যাচেই জিততে হবে। দুটি ম্যাচই হবে ফাইনালের মতোই।

এদিকে, সার্বিয়ার বিপক্ষে একাদশ ফাঁস হয়ে গেছে ব্রাজিলের। প্রচলিত ধারার বাইরের একাদশ নামাবেন কোচ তিতে। মূল মনোযোগ আক্রমণভাগে। একজন সেন্ট্রাল মিডফিল্ডার কম খেলানোরও সিদ্ধান্ত নিয়েছেন তিতে। আক্রমণভাগে নেইমার ও রিচার্লিসনের দুই পাশে খেলবেন রাফিনিয়া ও ভিনিসিয়ুস জুনিয়র।

মিডফিল্ডার ফ্রেদ ও লুকাস পাকেতা। রক্ষণে থিয়াগো সিলভা ও মার্কিনিওস থাকবেন মাঝখানে। দুই পাশে দানিলো ও অ্যালেক্স সান্দ্রো। আর গোলপোস্টের নিচে অ্যালিসন। আর্জেন্টিনার হারে ব্রাজিলও এখন সতর্ক। কোনো অঘটন চান না নেইমাররা। চমক নিয়েই প্রতিপক্ষকে ঘায়েল করতে চায় তিতে বাহিনী।

রাজিবুল ইসলাম/ফই

- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত