22 C
Dhaka
বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২২, ২০২৪
বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২২, ২০২৪

১৬ বছর পর ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতেছে ওয়েস্ট ইন্ডিজ

বিশেষ সংবাদ

- Advertisement -

১৬ বছরের অপেক্ষা কাটলো, কাটলো কি ২০২৩ সালের ক্রিকেট বিশ্বকাপে খেলতে না পারার কষ্ট! ১০ ডিসেম্বর তৃতীয় একদিনের আন্তর্জাতিক ম্যাচে ইংল্যান্ড দলকে ৪ উইকেটে হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। এর আগে ২০০৭ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজ জিতেছিলো ক্যারিবীয়রা।

ওয়েস্ট ইন্ডিজের ব্রিজটাউনের মাঠে বৃষ্টিবিঘ্নিত হয় তৃতীয় ওয়ানডের প্রথম ইনিংস।  ৫০ ওভারের ইনিংস সংক্ষিপ্ত করা হয় ৪০ ওভারে। প্রথমে ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ইংল্যান্ড সংগ্রহ করে ২০৬ রান। বেন ডুকেট সর্বোচ্চ ৭১ রান করেন। ওয়েস্ট ইন্ডিজের ম্যাথিউ ফোর্ড এবং আলজারি জোসেফ ৩টি করে উইকেট নেন।

ডিএলএস পদ্ধতিতে ওয়েস্ট ইন্ডিজের সামনে ৩৪ ওভারে জয়ের লক্ষ্য দেওয়া হয় ১৮৮ রান। ব্যাট করতে নেমে ৩১ দশমিক ৪ ওভারে ৬ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবীয় ব্যাটসম্যান কেসি কার্টি ৫০ এবং অ্যালুসারি অ্যাথানেজা ৪৫ রান করেন। নিউজিল্যান্ডের উইল জ্যাকস সর্বোচ্চ ৩টি উইকেট নেন। এর আগে ৩ ডিসেম্বর ১ম ওয়ানডেতেও ইংল্যান্ডকে ৪ উইকেটে হারিয়েছিলো ওয়েস্ট ইন্ডিজ। ৬ ডিসেম্বর দ্বিতীয় ওয়ানডেতে ইংল্যান্ড জয় পায় ৬ উইকেটে। ওয়েস্ট ইন্ডিজে ইংলিশদের এ সফরে ১৩, ১৪,১৬,২০ এবং ২২ ডিসেম্বর ৫টি টি-টুয়েন্টি ম্যাচে দুই দল মুখোমুখি হবে।   

- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বাধিক পঠিত