28 C
Dhaka
সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০২২

৩ গোলে ডুবলো আর্জেন্টিনা

বিশেষ সংবাদ

- Advertisement -

আকাশ পুরোটাই নীল, ক্রমেই গাঢ় নীল হয়েছে। শোকে আচ্ছন্ন, বিমর্ষ। চারদিক থেকে সান্ত্বনা আসছে কিন্তু এই গ্লানি চট করে দূর হবার নয়।

 

এভারেস্ট সমান আশা যে এক ম্যাচেই ভেস্তে যাবে কে ভেবেছিলো? গ্রুপ পর্ব থেকেই বাদ আর্জেন্টিনা? ব্রাজিল সমর্থকরাও কি এই দুঃস্বপ্ন দেখার সাহস করেছিলেন?

 

রাতে লিওনেল মেসি চোখের পাতা এক করেছেন কিনা জানা যায়নি। খলনায়ক উইলি কাবাইয়েরোর কি অবস্থা সেটা অনুমান করা যায়। তার অমন স্পর্ধাতেই তো প্রথম গোলটা খেয়ে বসে আসরের টপ ফেভারিট মেসির আর্জেন্টিনা!

 

ধারাভাষ্যকার চাপা হাসি দিয়ে বারবার আর্জেন্টাইন গোলকিপারের দুঃসাহস নিয়ে সতর্ক করেছেন। কোচ সাম্পাওলিও ভীষণ ক্ষেপেছিলেন বল নিয়ে এমন ছেলেখেলা করায়। আমলে নেননি কাবাইয়েরো, ছেলেমানুষি বায়না মিটিয়ে দেন আন্তে রেবিচ।

 

মেসি কি খেলেছেন? এই প্রশ্ন সবারই, কই তিনি তো একাই ম্যাচ নিজের করে নিয়েছেন কতোওওও! বিপদে তার পায়ের জাদু দেখতেই তো মুখিয়ে গ্যালারি থেকে টেলিভিশনে চোখ রাখা কুষ্টিয়ার মেহেরপুরের আর্জেন্টিনা বাড়ি করা ঐ ক্ষ্যাপাটে সমর্থকও।

 

বার্সেলোনার অদম্য মেসি প্রথম ম্যাচের মতো দ্বিতীয় ম্যাচেও ছিলেন দর্শক হয়ে। যেন মুগ্ধ হয়ে খেলা দেখেছেন রাকিতিচ, মদ্রিচের। দ্বিতীয়ার্ধেই ৩ গোল, কফিনে একের পর এক পেরেক ঠুকেছে নির্দয় ক্রোয়েশিয়া।

 

লুকা মদ্রিচের বুলেট গতিতে নেয়া গোল তো সময়ের সেরা। মিছেমিছি ড্রাইভ দিয়েছেন কিপার কাবাইয়েরো। খেলার অতিরিক্ত সময়ে মেসির বার্সা সতীর্থ ইভান রাকিতচের ছোঁয়া। আর্জেন্টিনাকে গুড়িয়ে দিয়ে শেষ ১৬ তে ক্রোয়েশিয়া।

 

১৯৭৪ বিশ্বকাপের পর এমন পরিণতি আর্জেন্টিনার। ক্রোয়েশিয়া এই প্রথম হারালো মেসি-ইগুয়েনদের।

 

অপমানের রাত নাকি দীর্ঘ হয়, সাথে যোগ হয়েছে বাদ পড়ার সম্ভাব্য শঙ্কা। হ্যালো মেসি ম্যাজিক কি এখনো বাকি!

 

 

জাআ//
- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত