27 C
Dhaka
শনিবার, আগস্ট ২০, ২০২২

নিখোঁজ মেসি, ডুবলো আর্জেন্টিনা  

বিশেষ সংবাদ

- Advertisement -

তাকে বলা হয় ভিনগ্রহের ফুটবলার, কেউ অতিরঞ্জিত হয়ে ডেকে ফেলেন ‘প্লে স্টেশনের ফুটবলার!’  ফুটবল ইতিহাসে পাঁচ বার ফিফা ব্যালন ডি’ওর পুরষ্কার বিজয়ী একমাত্র ফুটবলার তিনি। স্প্যানিশ লা লিগায় রেকর্ড গোলের মালিক লিওনেল মেসি। ফুটবল বিশ্বের সেরা ফুটবলার সেই মেসি-ই কিনা আটকে থাকলেন আইসল্যান্ডের খাঁচায়!

 

২৪ ঘন্টাও হয়নি রোনালদোর পরেই মেসি খেলতে নামলেন। এই রোনালদোর সাথেই তো সবচেয়ে বেশি তুলনা করা হয় মেসিকে। মেসির ছন্দের দিনে রোনালদো ম্লান হলেই সমালোচকরা তীর ছুঁড়ে। তাহলে তিন গোল করা সি আর সেভেনের অতিমানবীয় কীর্তির পরেই মেসির পেনাল্টি মিস কেন খবর হবে না?

 

ইতিমধ্যে মুখর বিশ্বের সব গণমাধ্যম, অনলাইন সংস্করণে ধুয়ে দেয়া হচ্ছে বোতলবন্দী মেসিকে। বল পায়ে ছুটলেও আইসল্যান্ডের দেয়ালে বাধা খেয়েছেন বারবার। এমনকি পেনাল্টিও ফসকে গেছে, অমন মুহূর্তে এই পেনাল্টি যে বিশ্বকাপের পরের রাউন্ডের টিকিট।

 

আইসল্যান্ড, ছোট্ট এই দ্বীপ দেশটি যা দেখালো তা রূপকথাকেও হার মানায়। গোল করতে তো দেয়-ই নি বরং উল্টো একটি গোল দিয়ে দেখিয়েছে নবাগত দেশটি। ১৯ মিনিটের আগুয়েরোর গোল হজম করার পর কোনো অ্যাটাক পাত্তা দেয় নি বিশ্বকাপে এই প্রথম খেলতে আসা আইসল্যান্ড। এই ড্র তাই জয়ের সমান আইসল্যান্ডের কাছে।

 

একভাবে এও বলা যায়, নির্ঘাত জেতা ম্যাচটা আর্জেন্টিনা হেরে গেছে লিওনেল মেসির কারণে। অস্বস্তি আর অলস মেসি শেষদিকে কর্মঠ হলেও ততক্ষণে যা হওয়ার হয়ে গেছে, আইসল্যান্ডের সাথে পয়েন্ট ভাগাভাগি করে নিয়েছে সাম্পাওলির দল।

 

মস্কোর স্পার্টাক স্টেডিয়ামে আসা আকাশী নীল জার্সির সমর্থকরা পরাজয়ে আরও নীল হয়েছে। দুয়ো শুনেছে মেসি, কেন-ই শুনবেন না! দর্শকরা যে বড় জয়ের আশাতেই দলকে সাহস জুগিয়েছে। এই ড্র যে তাদের কাছে পরাজয়ের সমান। ডি গ্রুপে লড়াইটা থাকলো উন্মুক্ত। কঠিন চ্যালেঞ্জ যে ছুঁড়তে প্রস্তুত এই গ্রুপেরই বাকি দুই দল ক্রোয়েশিয়া ও নাইজেরিয়া। ভাঙ্গা মন নিয়ে কতোটা ঘুরে দাঁড়াবে আর্জেন্টিনা, এটাই এখন বিলিয়ন ডলার প্রশ্ন।

রাহিদ রনি//মাও

- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত