28 C
Dhaka
সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০২২

টাইগারদের বিশ্বকাপের চূড়ান্ত দল ঘোষণা

বিশেষ সংবাদ

- Advertisement -

দরজায় কড়া নাড়ছে আইসিসি ক্রিকেট বিশ্বকাপের ১২তম আসর। সকল জল্পনা কল্পনা শেষে বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

 

মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এই দল ঘোষণা করেন জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

 

আগামী ৩০ মে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে গড়াবে বিশ্বকাপের দ্বাদশ আসর। ১৯৭৫, ১৯৭৯, ১৯৮৩ এবং ১৯৯৯ সালের বিশ্বকাপের পর এ প্রতিযোগিতাটি ইংল্যান্ড এবং ওয়েলসে ৫ম বারের মতো হতে যাচ্ছে।

 

বিশ্বকাপের জন্য টাইগারদের ১৫ সদস্যের স্কোয়াড

 

মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান (সহঅধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদি হাসান মিরাজ, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, সাব্বির রহমান, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন ও আবু জায়েদ রাহী।

 

সবশেষ নিউজিল্যান্ড সফরে ছিলেন তারা সবাই। তবে দ্বিধা ছিল দুটি নাম নিয়ে, তারা হলেন আবু জায়েদ রাহী ও মোসাদ্দেক হোসেন সৈকত।

 

ওয়ানডে অভিষেকের অপেক্ষায় থাকা আবু জায়েদ ইংলিশ কন্ডিশন বিবেচনায় অন্তর্ভুক্ত হয়েছেন। আর ব্যাটিংয়ে মিডল অর্ডারের জন্য বিবেচিত হয়েছেন সৈকত।

 

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের জন্য ১৭ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। বিশ্বকাপের ১৫ জনই রয়েছে এই দলে। সঙ্গে বাড়তি দুজন যোগ হয়েছেন। তারা হলেন- ইয়াসির আলি রাব্বি ও নাইম হাসান।

 

ফই/আনি/ফই

 

- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত