27 C
Dhaka
শনিবার, আগস্ট ২০, ২০২২

নাইজেরিয়ার বিপক্ষে ক্রোয়েশিয়ার কষ্টার্জিত জয়

বিশেষ সংবাদ

- Advertisement -

কালিনিনগ্রাদেও উড়ে এলো পেনাল্টি, বিশ্বকাপের তৃতীয় দিনের চার ম্যাচে এই নিয়ে পাঁচ পেনাল্টি। ভাবা যায়! তিন পেনাল্টিতে গোল হলেও দুই পেনাল্টি গেছে বিফলে, এর একটি আবার মিস করেছেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি!

 

বিশ্বকাপ তো বটেই যেকোন প্রতিযোগিতা মিলিয়ে এই প্রথম মুখোমুখি ক্রোয়েশিয়া-নাইজেরিয়া। আফ্রিকান ইগলস খ্যাত নাইজেরিয়া চমক দেখাতে ওস্তাদ। তবে এদিন মুখ থুবড়ে পড়েছে নাইজেরিয়া, বলা ভালো বাজেভাবে গোল মিস করেছে ফরোয়ার্ডরা।

 

ডি গ্রুপের লড়াইয়ে ম্যাচটাতে ছিলো দুই দলের সমান দাপট। কোন দল ভালো, এর বিচার ম্যাচের ফলাফলে উল্লেখ থাকলেও দারুণ খেলেছে নাইজেরিয়া। ২০১৪ বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে আত্মঘাতী গোলটাই ফিরে এলো নাইজেরিয়ার ভাগ্যে। প্রথম গোলটা যে ক্রোয়েশিয়াকে উপহার দিয়েছে নাইজেরিয়া। ক্রোট ফরোয়ার্ড মারিও মানজুকিচের হেড নিরাপদ করতে না পেরে নিজ জালেই ঠেলে দেন এতেবো। ৩২ মিনিটে পাওয়া লিড নিয়ে বিরতিতে যায় দুই দল।

 

বিরতি থেকে এসে কয়েকবার আক্রমণে উঠেও কাজে লাগাতে পারেনি নাইজেরিয়ার অপরিচিত ফরোয়ার্ডরা। ৭২ মিনিটে স্টাইলিশ ফিনিশ করেন ক্রোয়েশিয়ার রিয়াল মাদ্রিদ মিডফিল্ডার লুকা মডরিচ। পেনাল্টির থেকে পাওয়া গোলে ব্যবধান দ্বিগুণ করে ক্রোয়েশিয়া।

 

টানা তিন আসর পর প্রথম ম্যাচে জয় পেলো ক্রোয়েশিয়া। আর এই জয়ে ৩ পয়েন্ট নিয়ে ডি গ্রুপের শীর্ষ আসনে থাকলো মডরিচ, রাকিতিচের দল। ক্রোয়েশিয়ার পরের ম্যাচে প্রতিপক্ষ আইসল্যান্ডের সাথে ড্র করা আর্জেন্টিনা।

 

 

রাহিদ রনি/জাআ //

- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত