27 C
Dhaka
শুক্রবার, আগস্ট ১২, ২০২২

কত টাকা পেল বিশ্বচ্যাম্পিয়নরা?

বিশেষ সংবাদ

- Advertisement -

রাশিয়া বিশ্বকাপে পুরস্কার বাবদ মোট ৭৯১ মিলিয়ান ডলার খরচ করেছে ফিফা। এই অর্থের মধ্যে অবশ্য ইন্সুরেন্স বাবদ খেলোয়াড় ও খেলোয়াড়দের ক্লাবগুলিকে যে অর্থ দেওয়া হবে তাও আছে। শুধুমাত্র পুরস্কার বাবদ ফিফা খরচ করেছে ৪০০ মিলিয়ান মার্কিন ডলার (বাংলাদেশী টাকায় আনুমানিক ৩৩৫১ কোটি টাকা)।

 

বিশ্বকাপ জয়ী ফ্রান্স দল পাবে ৩১৮ কোটি টাকার (৩৮ মিলিয়ান মার্কিন ডলার) সমপরিমাণ অর্থ। রানার্স-আপ হওয়া দলটি পুরস্কার হিসেবে পেয়েছে ২৮ মিলিয়ান মার্কিন ডলার বা ২৩৫ কোটি টাকা। তৃতীয় হিসেবে বিশ্বকাপ শেষ করা বেলজিয়ামের কোষাগারে ফিফা দিয়েছে ২৪ মিলিয়ান মার্কিন ডলার, বাংলাদেশী মুদ্রার হিসাবে যা ২০১ কোটি টাকার সমান। চতুর্থ স্থানে শেষ করা ইংল্যান্ড পেলো ২২ মিলিয়ান ডলার (১৮৪ কোটি টাকা)।

 

কোয়ার্টার ফাইনালে বিদায় নেওয়া চারটি দলই (রাশিয়া, ব্রাজিল, উরুগুয়ে ও সুইডেন) পেয়েছে ১৩৪ কোটি টাকা বা ১৬ মিলিয়ান মার্কিন ডলার। দ্বিতীয় রাউন্ডে বাদ পড়া ৮টি দল ফিফার পক্ষ থেকে ১০০ কোটি টাকার পুরস্কার পেয়েছে। ৮ মিলিয়ান ডলার বা ৬৭ কোটি টাকা পেয়েছে গ্রুপ পর্ব থেকে বাদ পড়া দলগুলোও। এছাড়া প্রস্তুতি বাবদ প্রত্যেকটা দলকেই দেওয়া হচ্ছে ১২ কোটি ৫৭ লক্ষ টাকা।

 

 

মেব//মাও//জাআ//

- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত