28 C
Dhaka
সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০২২

হাথুরুসিংহের মন্ত্রে আর কাজ হচ্ছে না

বিশেষ সংবাদ

Juboraj Faishal
Juboraj Faishalhttps://www.nagorik.com
Juboraj Faishal is a News Room Editor of Nagorik TV.
- Advertisement -

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশের বিপক্ষে অশোভন  আচরণের জন্য দুই ম্যাচ নিষেধাজ্ঞায় রয়েছেন শ্রীলঙ্কার নিয়মিত অধিনায়ক দিনেশ চান্দিমাল। তার পরিবর্তে অধিনায়কের আর্মব্যান্ড পরেন সুরাঙ্গা লাকমাল। তাতেও হারের বৃত্ত থেকে বের হতে পারেনি শ্রীলঙ্কা।

বাংলাদেশের কাছে হারের পর এবার ভারতের কাছেও হারলো স্বাগতিক শ্রীলঙ্কা। নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার কাছে হারলেও দ্বিতীয় ম্যাচেই স্বাগতিক দলকে ৬ উইকেটে হারিয়ে নিদাহাস ট্রফির ফাইনালের পথে এক পা দিয়ে রাখলো ভারত।

স্বাগতিকদের দেওয়া ১৫৩ রানের লক্ষ্য ৯ বল বাকি থাকতে পেরিয়ে যায় রোহিত শর্মার দল। এ নিয়ে টুর্নামেন্টে টানা চতুর্থ ম্যাচে জিতল পরে ব্যাটিং করা দল।

যদিও টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে এই লঙ্কানদের কাছেই হেরে শুরু করেছিল কোহলি-ধোনিহীন ভারত। তবে নিজেদের দ্বিতীয় ম্যাচে আসরের অন্য দল বাংলাদেশকে হারায় তারা।

বৃষ্টি ও ভেজা আউট ফিল্ডের কারণে ম্যাচটি ১৯ ওভার করে নির্ধারণ হয়। যেখানে ১৯ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১৫২ রান করে লঙ্কানরা। জবাবে ৪ উইকেট হারিয়ে ও ৯ বল বাকি থাকতে জয় তুলে নেয় ভারত।

১৫৩ রানের লক্ষ্যে খেলতে নেমে মানিশ পান্ডে (৪২) ও দিনেশ কার্তিক (৩৯) অপরাজিত ব্যাটে ভর করে জয় পায় টিম ইন্ডয়া।আর ১৫ বলে ২৭ রান করেন সুরেশ রায়না।

লঙ্কান বোলারদের মধ্যে ২টি উইকেট পান আকিলা ধনাঞ্জয়া। আর একটি করে উইকেট দখল করেন নুয়ান প্রদিপ ও জীবন মেন্ডিস।

এর আগে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে সর্বোচ্চ ৫৫ রান করেন শ্রীলঙ্কান ওপেনার কুশাল মেন্ডিস। ৩৮ বলে ৩টি চার ও সমান ছক্কায় ৫৫ করে তিনি যুজভেন্দ্র চাহালের বলে আউট হন। তবে ভারতীয় বোলারদের দাপটে অন্য কোনো ব্যাটসম্যানই ইনিংস বড় করতে পারেননি। ২২ রান করেন উপুল থারাঙ্গা। আর ১৯ রান আসে দাসুন শানাকার ব্যাট থেকে।

ভারতীয় বোলারদের মধ্যে সর্বোচ্চ ৪ উইকেট পান শারদুল ঠাকুর। ২ উইকেট তুলে নেন ওয়াশিংটন সুন্দর। আর একটি করে উইকেট পান জয়দেব উনাদকাট, চাহাল ও বিজয় শংকর।

 

ফাই/জাআ//
- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত