27 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪
spot_imgspot_img

কক্সবাজারের মেরিন ড্রাইভ দাপিয়ে বেড়াচ্ছে অবৈধ রেন্ট বাইক

কক্সবাজারের মেরিন ড্রাইভ রোডে দাপিয়ে বেড়াচ্ছে অবৈধ রেন্ট বাইক। ফলে প্রায় সময় ঘটছে দুর্ঘটনা। জেলা প্রশাসন একের পর এক অভিযান চালালেও কিছুতেই বন্ধ করা যাচ্ছে না অবৈধ এসব বাইক। পর্যটন শহর কক্সবাজারের কলাতলী ডলফিন মোড়, সুইড সাদাফ মোড়, বেইলী হ্যাচারী মোড়সহ একাধিক স্থানে রীতিমতো ব্যানার টাঙিয়ে ভাড়া দেওয়া হচ্ছে বিভিন্ন মোটরসাইকেল।

অনুমোদন না থাকলেও কক্সবাজার মেরিন ড্রাইভ রোডে অবৈধ বাইক দিয়ে দিয়ে রমরমা বাণিজ্য করছেন অসাধু ব্যবসায়ীরা। এসব বাইকের অধিকাংশ চালকই অদক্ষ। তাই যেকোন সময় বড় ধরণের দূর্ঘটনার আশঙ্কা স্থানীয় সচেতন মহলের। এসব বাইক ভাড়া বন্ধে আরও কঠিন অভিযান পরিচালনা করা হবে বলে জানিয়েছে জেলা প্রশাসন। ট্রাফিক বিভাগও জানিয়েছে অভিযান চালানোর কথা। এসব বাইক নিয়ন্ত্রণে দ্রুত পদক্ষেপ নেয়ার দাবি সচেতন মহলের।

কক্সবাজার থেকে টেকনাফ পর্যন্ত ৮০ কিলোমিটার দীর্ঘ মেরিন ড্রাইভ সড়কটি বরাবরই ভ্রমণপিয়াসীদের কাছে প্রিয়। সাগরের নীল জল আর পাহাড়ের মাঝ দিয়ে চলা এ সড়ক দৃষ্টিনন্দনের কাজে যুক্ত রয়েছে সেনাবাহিনী। ছিনতাইসহ অন্যান্য অপরাধমূলক কর্মকাণ্ড প্রতিরোধে মেরিন ড্রাইভে বসানো হয়েছে ৬০৮টি সিসিটিভি ক্যামেরা। ২০১৭ সালের ৬ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেরিন ড্রাইভ উদ্বোধন করেন।

spot_img
spot_img

আরও পড়ুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

বিশেষ প্রতিবেদন