27 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪
spot_imgspot_img

খেলাটা আমি চালিয়ে যেতে চাই: মেসি

বয়স অনেকের কাছে কেবলই একটি সংখ্যা। তেমনই একজন খেলোয়াড় আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। মার্কিন বার্তা সংস্থা সিএনএন  লিওনেল মেসির একটি সাক্ষাৎকার প্রকাশ করেছে। যেখানে ৩৬ বছর বয়সী মেসি বলেছেন, খেলা চালিয়ে যাওয়ার ক্ষেত্রে তার বাড়তি বয়স খুব একটা সমস্যা নয়।

মেসি মনে করেন, তার জীবনের কোন সময়টিকে তিনি খেলার উপযুক্ত সময় বলবেন, সে বিষয়ে এখনো ভাবেননি। খেলোয়াড় জীবনে আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জয়, স্পেনের ক্লাব বার্সেলোনার হয়ে ১০টি লা লিগার শিরোপা এবং ৪টি চ্যাম্পিয়ান্স ট্রফি জিতেছেন এ তারকা। ফুটবলের সম্মানজনক ব্যালন ডি’ অর জিতেছেন ৮ বার।

জুনে বয়স ৩৭ পূর্ণ হতে যাওয়া মেসি বলেছেন,‘‘ সত্যি কথা হচ্ছে; আমি এখনো এটা নিয়ে ভাবিনি। এখন আমি খেলাটা উপভোগ করছি, খুব একটা না ভেবে, প্রতিটি মুহূর্ত উপভোগ করছি। খেলা চালিয়ে যাওয়ার বাইরে অন্য কোনো বিষয়ে কথা বলতে আমি আগ্রহী নই। আমি আরোও কিছু সময় খেলা চালিয়ে যেতে চাই। যখন সিদ্ধান্তের সময় আসে, আমি নিশ্চয়ই সেই সময়টা এবং নতুন ভূমিকাও উপভোগ করবো।’’

বর্তমান সময়ে ৩০ এর উর্ধ্বে খেলোয়াড়দের খেলা চালিয়ে যাওয়াটা অনেকেই গ্রহণযোগ্য মনে করেন না। যদিও ৩৯ বছরেও সৌদি ক্লাব আল নাসরের হয়ে পতুর্গিজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনাল্ডো এখনো দুর্দান্ত ফর্মে রয়েছেন।

২০২৩ সালে যুক্তরাষ্ট্রের মিয়ামি ক্লাবে যোগ দিয়ে ক্লাবের ইতিহাসে প্রথম শিরোপা জেতান মেসি। মেসি জানিয়েছেন, ‘‘অবসরের সময়টা তখন, যখন আমি অনপযুক্ত হয়ে পড়বো, খেলাটি উপভোগ করবো না এবং দলের অন্য খেলোয়াড়দের সহায়তা করতে পারবো না।

আমি নিজেকে মূল্যায়নের ব্যাপারে খুবই সর্তক। আমি জানি; আমি কখন ভালো এবং কখন ভালো  না। কখন ভালো খেলি এবং কখনো ভালো খেলি না। আমি যখন মনে করবো; সময় এসেছে, তখন আমি বয়সের কথাও ভাববো না। যতক্ষণ আমার ভালো লাগবে, আমি খেলতে চেষ্টা করবো। কারণ, এটাই আমি পছন্দ করি এবং বিষয়টা আমি বুঝি।’’    

spot_img
spot_img

আরও পড়ুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

বিশেষ প্রতিবেদন