27 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪
spot_imgspot_img

রামপাল বিদ্যুৎ কেন্দ্রে ডাকাতির চেষ্টা, আনসারসহ আহত ৫

বাগেরহাটের রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রে ডাকাতির চেষ্টা হয়েছে। এসময় দূর্বৃত্তের হামলায় দুই আনসার সদস্যসহ ৫ জন নিরাপত্তা কর্মী আহত হয়েছেন।

৩ এপ্রিল রাতে তাপবিদ্যুৎ কেন্দ্রের আবাসিক ভবনের গেটে এই হামলা হয়। আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাপবিদ্যুৎ কেন্দ্রের উপ-মহাব্যবস্থাপক আনোয়ারুল আজিম বলেন, আনসার সদস্যরা কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়লে ডাকাল দল পালিয়ে যায়। তবে তার আগেই তাদের আঘাতে আহত হয় ৫ জন। পুলিশ হামলাকারীদের শনাক্ত ও আটকে অভিযান শুরু করেছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

২০১২ সালের ২৯ জানুয়ারি বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড এবং ভারতের এনটিপিসি লিমিটেডের মধ্যে রামপালে তাপবিদ্যুৎ কেন্দ্র নির্মাণে চুক্তি স্বাক্ষরিত হয়। ২০২২ সালের ৬ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে রামপাল বিদ্যুৎ কেন্দ্রের উদ্বোধন করেন।

একই বছরের ১৫ই আগস্ট থেকে এই বিদ্যুৎ কেন্দ্রের প্রথম ইউনিট থেকে পরীক্ষামূলক উৎপাদন শুরু হয়। পরে ১৭ই ডিসেম্বর থেকে জাতীয় গ্রিডে বিদ্যুৎ সরবরাহ শুরু করে। রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রে দুটি ইউনিট রয়েছে, যার প্রতিটির উৎপাদন ক্ষমতা ৬৬০ মেগাওয়াট করে। কেন্দ্রটির পূর্ণ বিদ্যুৎ উৎপাদন ক্ষমতা ১৩২০ মেগাওয়াট।

spot_img
spot_img

আরও পড়ুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

বিশেষ প্রতিবেদন