27 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪
spot_imgspot_img

ঈদ সামনে রেখে নতুন রঙে পুরনো গাড়ি

ঈদ এলেই বেড়ে যায় ফিটনেসবিহীন লক্কর ঝক্কর গাড়ির দৌরাত্ম্য। বহু বছরের পুরোনো গাড়ির বডিতে রং চং দিয়ে নতুন করে সাজানো হয় যাত্রী আকর্ষণের জন্য। বাস কর্তৃপক্ষ যাত্রী সেবার কথা বললেও, এসব বাসে যাত্রা ঝুঁকিপূর্ণ বলছেন বিশেষজ্ঞরা।

ঈদ যাত্রায় দূর পাল্লার ও ঢাকার আশে পাশের মানুষের চাপে দেখা দেয় যানবাহন সংকট। সেই সুযোগ কাজে লাগিয়ে এক শ্রেণির পরিবহন ব্যবসায়ী ভালো মন্দ বিচার না করে, পুরোনো গাড়ি নতুন রূপে নামান রাস্তায়। রাজধানীর মহাখালী বাসস্ট্যান্ডের ভেতরে চলছে পুরনো বাস মেরামত ও রঙ্গের কাজ।

ঈদের আগেই রঙ চঙে সাজিয়ে প্রস্তুত করতে হবে বাস। তাই কাজ চলছে বিরতিহীন। ঈদকে সামনে রেখে এসব লক্কড়-ঝক্কর গাড়ি মেরামতে ব্যস্ত সময় কাটাচ্ছেন ওয়ার্কসপের কারিগর ও রং মিস্ত্রিরা।

এনা ট্রান্সপোর্টের জেনারেল ম্যানেজার আতিকুল ইসলাম জানিয়েছেন, এসব বাস সড়কে নামায় নিরাপত্তাহীনতায় যাত্রীরা। বাস কর্তৃপক্ষ বলছে আগামী ৪ ও ৮ মার্চ বেশি থাকবে যাত্রী চাপ। সেভাবেই প্রস্তুতি চলছে। রং করা এসব গাড়িতে যেমন দুর্ঘটনার ঝুঁকি বেশি তেমনি সড়কে নামানোর পর রাস্তায় কোথাও বিকল হলে যানযট হয়। এসব গাড়ির কারণে ঈদে ঘরমুখো মানুষ রাস্তায় রাস্তায় ভোগান্তির শিকার হন বলে মনে করেন সংশ্লিষ্টরা।

spot_img
spot_img

আরও পড়ুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

বিশেষ প্রতিবেদন