27 C
Dhaka
শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪
spot_imgspot_img

ট্রাম্পের ওপর হামলার ঘটনা হত্যাচেষ্টা: এফবিআই

পেনসিলভানিয়ায় নির্বাচনী জনসভায় বক্তৃতা দেয়ার সময় যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ওপর গুলি চালানোর ঘটনাকে হত্যাচেষ্টা বলে অভিহিত করেছে মার্কিন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এফবিআই। শনিবার (১৩ জুলাই) রাতে পেনসিলভেনিয়ার বাটলারে এক সংবাদ সম্মেলনে এফবিআইয়ের পিটসবার্গ ফিল্ড অফিসের দায়িত্বে থাকা বিশেষ এজেন্ট কেভিন রোজেক বলেন, ঘটনাস্থল এখনও একটি সক্রিয় অপরাধের দৃশ্য। মার্কিন সংবাদমাধ্যম সিএনএন এ খবর জানিয়েছে।

কে বা কারা এই ঘটনার সঙ্গে জড়িত; কী উদ্দেশে তারা এ ঘটনা ঘটিয়েছে বা হামলায় ব্যবহৃত অস্ত্র শনাক্ত করতে কাজ করছে এফবিআই। ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট কোনও তথ্য যা তদন্তে সাহায্য করতে পারে তা এফবিআইকে জানাতে জনসাধারণের কাছে আহ্বান জানিয়েছেন রোজেক।

ঘটনাস্থলে বোমা শনাক্ত করণ যন্ত্র দিয়ে পরীক্ষা করে দেখা হচ্ছে।

হামলার উদ্দেশ্য এখনও জানা যায়নি। তবে একজন বন্দুকধারীকে অস্থায়ীভাবে চিহ্নিত করা হয়েছে। তবে তার নাম বা পরিচয় প্রকাশ করা হয়নি। বায়োমেট্রিক্স এবং ডিএনএর মাধ্যমে সন্দেহভাজন ওই ব্যক্তির পরিচয় নিশ্চিত করার চেষ্টা চলছে।

স্থানীয় সময় শনিবার (১৩ জুলাই) সন্ধ্যা ৬টার দিকে পেনসিলভানিয়ায় ট্রাম্পের নির্বাচনী  সমাবেশে হামলার ঘটনা ঘটে। হামলাকারীর গুলিতে ট্রাম্পের ডান কানের ওপরের অংশ ফুটো হয়ে গেছে। হামলার ঘটনায় এ ঘটনায় সন্দেহভাজন বন্দুকধারী ও সমাবেশে উপস্থিত একজন ট্রাম্প সমর্থক নিহত হয়েছেন। এ ছাড়া আরও দুজন গুরুতর আহত হয়েছেন।

হামলার পর ট্রাম্প সামাজিক মাধ্যম ট্রুথ সোশ্যালে একটি পোস্টে জানান, গুলিতে আমার ডান কানের উপরের অংশ ফুটো হয়ে গেছে। যুক্তরাষ্ট্রে এটা ঘটনা অবিশ্বাস্য। ঈশ্বর আমেরিকার মঙ্গল করুন!

ট্রাম্পের ওপর এই হামলার ঘটনার নিন্দা জানিয়েছেন বর্তমান মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি বলেন, যুক্তরাষ্ট্রে এ ধরনের সহিংসতার কোনো জায়গা নেই। ফেডারেল এজেন্সিগুলো এই হামলার ঘটনার তদন্ত করছে।

spot_img
spot_img

আরও পড়ুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

বিশেষ প্রতিবেদন