29 C
Dhaka
বুধবার, অক্টোবর ২৩, ২০২৪
spot_imgspot_img

বন্যার্তদের জন্য এবার এগিয়ে এসেছে ‘শিরোনামহীন’

স্মরণকালের সবচেয়ে ভয়াবহ বন্যার পানিতে দেশের ১২ জেলা ভাসছে। মানবিক বিপর্যয় দেখা গিয়েছে দুর্গত অনেক এলাকায়। এতে লাখ লাখ মানুষের বাড়িঘর-ফসলি জমি তলিয়ে গেছে। পানিবন্দি হয়ে পড়েছেন প্রায় ৩৬ লাখ মানুষ। এখন পর্যন্ত অন্তন্ত ১৩ জনের মৃত্যুর খবর মিলেছে।

এমন পরিস্থিতিতে দেশের সেনাবাহিনী, নৌবাহিনী, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), ফায়ার সার্ভিস ও স্বেচ্ছাসেবী সংগঠনগুলো উদ্ধার কার্যক্রম করছে। এগিয়ে এসেছে দেশের সকল শ্রেণি-পেশার মানুষ। সেই সাথে এগিয়ে এসেছে চলচ্চিত্রশিল্পী, অভিনেতা-অভিনেত্রী ইউটিউবার ইনফ্লুয়েন্সারাসহ সংগীত শিল্পীরা।

এবার ঢাকা ভিত্তিক বাংলা রক ব্যান্ড ‘শিরোনামহীন’ও বন্যাদুর্গতদের সাহায্য করার জন্য এগিয়ে এসেছে। এই ব্যান্ডটি বিনা পারিশ্রমিকে কনসার্টের আয়োজন করবে। যেখানে বন্যাদুর্গতদের জন্য অর্থ, ওষুধ এবং শুকনো খাবার সংগ্রহ করা হবে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘শিরোনামহীন’ পেজে এই তথ্যটি জানানো হয়।

‘শিরোনামহীন’ পেজে লেখা হয়েছে, ‘ “আগামীকাল কনসার্টে গাইবো বন্যার্তদের জন্য” আমরা শিরোনামহীন, আগামীকাল সন্ধ্যায় থাকছি আরো কিছু শিল্পীদের সাথে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে। লাইভ পারফরম্যান্স করবো বন্যাপীড়িত অসহায় মানুষের জন্য। স্মরণকালের সবচেয়ে ভয়াবহ বন্যায় পানি বন্দী হয়ে পড়েছে লাখ লাখ মানুষ।’

আরও লেখা হয়েছে, ‘এখনই সময় এগিয়ে আসার। কনসার্টে বন্যার্তদের জন্য অর্থ, ওষুধ এবং শুকনো খাবার সংগ্রহ করা হবে। চলে আসুন সবাই। যে যেভাবে পারেন মানুষের পাশে দাঁড়ান, সাহায্য করুন। অর্থ সাহায্য করতে না পারলেও ব্যবহারযোগ্য কাপড় দিয়েও সাহায্য করতে পারেন। বিনা পারিশ্রমিকের এই কনসার্ট টি সবার জন্য উন্মুক্ত।’

প্রসঙ্গত, ‘শিরোনামহীন’ ঢাকা ভিত্তিক বাংলা রক ব্যান্ড ১৯৯৬ সালে গঠিত হয়। এই ব্যান্ডটি গানের দর্শন, সুর এবং জনবহুল সরাসরি পরিবেশনা করার জন্য বাংলা প্রোগ্রেসিভ রক ধারার শীর্ষস্থানীয় ব্যান্ডগুলির একটি হয়ে ওঠে।

spot_img
spot_img

আরও পড়ুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

বিশেষ প্রতিবেদন