30 C
Dhaka
শুক্রবার, অক্টোবর ২৫, ২০২৪
spot_imgspot_img

বিপ্লব সংবিধান মেনে হয় না : ড. শফিকুল ইসলাম

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদের সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ বলেছেন, পৃথিবীর কোনো বিপ্লব সংবিধান মেনে হয়নি, হয় না।

আজ শুক্রবার (২৫ অক্টোবর) সকালে রাজধানীর ধানমন্ডি জোন জামায়াতে ইসলামীর অগ্রসর কর্মী শিক্ষা শিবির অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এ প্রসঙ্গে তিনি আরও বলেন, বাংলাদেশেও জুলাই-আগস্ট ছাত্র-জনতার আন্দোলনে অর্জিত বিপ্লব সংবিধান মেনে হয়নি। বিদ্যমান সংবিধানে জনগণের আকাঙ্ক্ষার প্রতিফলন না হলেই জনগণ বিপ্লবের মাধ্যমে জনআকাঙ্ক্ষার প্রতিফলন ঘটায়। বিপ্লবের মাধ্যমে কোনো সরকার পদত্যাগ করে না বরং ক্ষমতাচ্যুত হয়। পদত্যাগ সংবিধান মেনে হয় কিন্তু ক্ষমতাচ্যুত সংবিধান মেনে হয় না, বিপ্লবের মাধ্যমে হয়।

রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের হল রুমে ঢাকা মহানগর দক্ষিণের কর্মপরিষদের সদস্য ও ধানমন্ডি জোন পরিচালক ইঞ্জিনিয়ার শেখ আল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত শিক্ষা শিবির কর্মশালায় ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, শেখ হাসিনার তৈরি নিষিদ্ধ সংগঠন আইনে রাষ্ট্রপতির আদেশে সন্ত্রাসী সংগঠন ছাত্রলীগকে নিষিদ্ধ করা হয়েছে। ছাত্রলীগকে নিষিদ্ধ করার খবর প্রচার হলে দেশের জনগণ আনন্দ মিছিল এবং আল্লাহর শুকরিয়া আদায় করে। দেরিতে হলেও রাষ্ট্রপতি দেশের জনগণের মনের ভাষা বুঝতে পেরেই সন্ত্রাসী সংগঠন ছাত্রলীগকে নিষিদ্ধ করার আদেশ প্রদান করেন। কিন্তু শেখ হাসিনা তার শরিক ১৪ দলের মতামতের ভিত্তিতে বাংলাদেশ জামায়াতে ইসলামীকে নিষিদ্ধ করে প্রজ্ঞাপন জারি করেছে। সেই প্রজ্ঞাপন জনগণ ডাস্টবিনে ছুড়ে ফেলেছে। বরং জনগণ হাসিনাকে ক্ষমতাচ্যুত করে দেশছাড়া করেছে। ক্ষমতা হারিয়ে আওয়ামী লীগ দিশেহারা হয়ে নানা রকম ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। প্রশাসনে আওয়ামী লীগের দোসরদের ষড়যন্ত্র রুখে দিতে সরকারকে সতর্ক ও কঠোর হতে হবে। পাশাপাশি জনগণকে সচেতন থাকতে হবে।

spot_img
spot_img

আরও পড়ুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

বিশেষ প্রতিবেদন