29 C
Dhaka
শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪
spot_imgspot_img

ভারত সিরিজে বাদ শরিফুল, প্রথমবার টেস্ট দলে জাকের আলী

ভারতের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ। ইনজুরির কারণে বিশ্রাম দেয়া হয়েছে পেসার শরিফুল ইসলাকে। তার জায়গায় প্রথমবারের মতো ডাক পেয়েছেন উইকেটকিপার ব্যাটার জাকের আলী অনিক। পেস আক্রমণে রাখা হয়েছে চার পেসার। আর স্পিন অ্যাটাকেও থাকবেন চারজন।

ভারতে আগামী ১৯ সেপ্টেম্বর থেকে দুই টেস্টের সিরিজ শুরু করবে বাংলাদেশ। যার জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। পাকিস্তানকে হোয়াইটওয়াশ করা দলে খুব বেশি পরিবর্তন আনা হয়নি।

দলে প্রথমবার ডাক পেয়েছেন উইকেটরক্ষক ব্যাটার জাকের আলী। পাকিস্তানে এ দলের সফরে চারদিনের ম্যাচে ১৭২ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেছিলেন জাকের। যে কারণে ১৬ সদস্যের দলে সুযোগ দেয়া হয়েছে তাকে। ইনজুরির কারণে বিশ্রাম দেয়া হয়েছে পেসার শরিফুল ইসলামকে।

দলে রাখা হয়েছে চারজন পেসার। এছাড়া অলরাউন্ডার সাকিব আল হাসান ও মেহেদী মিরাজসহ চার স্পিনার নেওয়া হয়েছে দলে। পেসারদের নেতৃত্বে থাকবেন তাসকিন। সাথে তিনজন হলেন হাসান মাহমুদ, নাহিদ রানা ও খালেদ আহমেদ।

স্পিন আক্রমনের চারজন হচ্ছেন- সাকিব, মেহেদি মিরাজ, তাইজুল ইসলাম ও নাঈম হাসান। বাংলাদেশ ও ভারত ১৯ সেপ্টেম্বর চেন্নাইয়ে সিরিজের প্রথম টেস্ট এবং ২৭ সেপ্টেম্বর কানপুরে দ্বিতীয় ও শেষ টেস্ট খেলবে। এরপর তিন ম্যাচের টি-২০ খেলে দেশে ফিরবেন শান্তরা। আগামী ৬, ৯ ও ১২ অক্টোবর মাঠে গড়াবে টি-২০ ম্যাচগুলো।

spot_img
spot_img

আরও পড়ুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

বিশেষ প্রতিবেদন