28 C
Dhaka
বুধবার, অক্টোবর ২৩, ২০২৪
spot_imgspot_img

মাছের খামারে পানি নিষ্কাষণ বন্ধ, প্রতিবাদে মানববন্ধন

ময়মনসিংহের ত্রিশালে সাবেক মুক্তিযোদ্ধা মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হকের পরিবারের ব্যবসায়িক পার্টনার পরিচয়ে ক্ষমতার অপব্যবহার করে ফিসারি করে পানি নিষ্কাশনের পথে বাধা সৃষ্টি করার প্রতিবাদে মানববন্ধন হয়েছে।

মঙ্গলবার(১০ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার মঠবাড়ী ইউনিয়নের বাদামিয়া গ্রামের শতাধিক কৃষক মানববন্ধনে অংশগ্রহণ করে।

এ সময় ভুক্তভোগীরা জানান, অপরিকল্পিতভাবে মাছের খামার করার কারণে ২০০ একর জমি পানিতে তলীয়ে থাকায় ফসল হচ্ছে না। পানি নিষ্কাশনের ব্যবস্থা না রেখে খামার করায় সমস্যার কথা জানিয়ে পানি নিষ্কাশনের ব্যবস্থা করার আবেদন করা হয়। ২০১৭ সালের ডিসেম্বরে আবদেন করার পর তৎকালীন উপজেলা প্রশাসন পানি নিষ্কাশনে খাল খননের পদক্ষেপও নিলেও পরে থেমে যায়। পরে ২০১৯ সাল ও চলতি বছরের জানুয়ারিতে পানি নিষ্কাশনের পদক্ষেপ নিতে উপজেলা প্রশাসনের কাছে আবেদন করে ভুক্তভোগীরা। গত ৩০ আগস্ট পূণরায় প্রশাসন ও সেনাবাহিনীর কাছে প্রতিকার চেয়ে আবেদন করেছে এলাকাবাসী।

সাবেক মন্ত্রীর ছেলের প্রভাব দেখানোর অভিযোগ অস্বীকার করে সাজ্জাদ হোসেন বলেন, পানি নিষ্কাশনের জন্য খাল খননের চেষ্টা করা হলেও স্থানীয়রা জমি না ছাড়াও একদিকের কাজ হয়নি। তার পরেও প্রজেক্টে একটি খননযন্ত্র রাখা হয়েছে, পানি ছাড়ার জায়গা দেখালে তারা ব্যবস্থা নেবেন।

উপজেলা কৃষি অফিসার তানিয়া রহমান জানান, এই বিষয়টি শুনেছি। একটি তদন্ত কমিটি করে প্রয়োজনী ব্যবসথা গ্রহণ করা হবে।

ত্রিশাল উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জুয়েল মাহমুদ বলেন, জলাবদ্ধতা সমস্যা নিয়ে সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

spot_img
spot_img

আরও পড়ুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

বিশেষ প্রতিবেদন