27 C
Dhaka
বৃহস্পতিবার, অক্টোবর ১৭, ২০২৪
spot_imgspot_img

রাজবাড়ীতে জীবনের ঝুঁকি নিয়েই চলছে নদী পারাপার 

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার নারুয়া ইউনিয়নের নারুয়া গ্রামের মাঝ বরাবর বহমান গড়াই নদী। যোগাযোগ ব্যবস্থার দুরাবস্থার কারণে, এখানে নারুয়া খেয়াঘাট ব্যবহার করে পারাপারে, ইঞ্জিনচালিত নৌকাই স্থানীয়দের একমাত্র ভরসা।

নদী পারাপারের একমাত্র এই ঘাট থেকে প্রতিদিন চলে মাত্র দুইটি ইঞ্জিন চালিত নৌকা। যা দিয়ে চাকুরী ও ব্যবসার কাজে পারাপার হন মাগুরা, ঝিনাইদহ, শৈলকূপা, যশোর ও ফরিদপুর জেলার যাত্রীরা।

এ নদী পার হয়ে রাজবাড়ী, বালিয়াকান্দি, পাংশা, কালুখালীতে আসছেন মানুষ। জীবনের ঝুঁকি নিয়েই গড়াই নদী পার হচ্ছেন তারা। এতে চলাচলকারী যাত্রী ও স্থানীয়দের যাতায়াতে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। সংকট নিরসনে স্থায়ী একটি ব্রীজ নির্মাণের দীর্ঘদিনের দাবি এ রুটে চলাচলকারী যাত্রী ও স্থানীয় মানুষের।

জানতে চাইলে নারুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জানান, সেতু নির্মাণের জন্য প্রস্তাবনা পাঠানো হয়েছে আগেই। খুব শীঘ্রই সেতু নির্মাণের কাজ শুরু করা হবে।

রাজবাড়ী, বালিয়াকান্দি, পাংশা, কালুখালীর মানুষের সাথে মাগুরা, শৈলকূপা, ঝিনাইদহ, ফরিদপুরের যাত্রী সাধারণের নৌকায় যাতায়াতের অন্যতম মাধ্যম, রাজবাড়ীর বালিয়াকান্দির নারুয়া খেয়াঘাট।

স্থায়ী বাসিন্দা ও চলাচলকারী যাত্রীদের দাবি যেন খুব শীঘ্রই এ নদীর উপর দিয়ে একটি সেতু নির্মাণ করা হোক।

spot_img
spot_img

আরও পড়ুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

বিশেষ প্রতিবেদন