29 C
Dhaka
শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪
spot_imgspot_img

শেষ মুহূর্তের গোলে চিলিকে হারালো ব্রাজিল

লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে চিলিকে ২-১ গোলে হারিয়েছে ব্রাজিল। এদুয়ার্দো ভার্গাসের গোলে পিছিয়ে পড়ার পর প্রথমার্ধের যোগ করা সময়ে ব্রাজিলকে সমতায় ফেরান তরুণ ফরোয়ার্ড জেসুস। পরে ম‍্যাচের শেষ সময়ে ব‍্যবধান গড়ে দেন ৬৮তম মিনিটে বদলি হিসেবে নামা লুইজ হেনরিক।

আজ শুক্রবার (১১ ক্টোবর) সকালে সান্তিয়াগোতে চিলির বিপক্ষে নেমেছিল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। এর আগে মাঠে সময়টা ভালো যাচ্ছিল না ব্রাজিলের। একের পর এক পরাজয়ে ফিফা বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে ধুকছিল তারা।

চিলির বিপক্ষেও ম্যাচের শুরুটা ভালো হয়নি পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের। মাত্র ২ মিনিটে গোল হজম করে ব্রজিল। চিলির হয়ে গোল করেন এডিয়ার্দো ভারগাস। প্রথমার্ধের ইনজুরি সময়ে (৪৫+১ মিনিটে) এই গোল শোধ করে সমতায় ফিরে ব্রাজিল। ম্যানচেস্টার সিটির উইঙ্গার সাভিনহোর অ্যাসিস্টে গোলটি করেন ইগর জেসুস।

দ্বিতীয়ার্ধে নেমে সপ্তম মিনিটেই চিলির জালে বল পাঠান রাফিনিয়া। তবে আক্রমণ তৈরির সময়ে অফসাইড হওয়ায় সেটি বাতিল হয়ে যায়।

ম্যাচের একটা সময় মনে হচ্ছিল ড্রয়ের দিকে এগোচ্ছে এই ম্যাচ। কিন্তু সেটা হতে দেননি ব্রাজিলীয় তরুণ লুইজ হেনরিক। তার শেষ মুহূর্তের গোলে চিলিকে হারিয়েছে দরিভাল জুনিয়রের দল। বদলি নামা এই উইঙ্গার ৮৯তম মিনিটে গোল করলে হাঁপ ছেড়ে বাঁচে ব্রাজিল। এতে এক ম্যাচ পর জয়ে ফিরে ব্রাজিল।

এই জয়ে ৯ ম্যাচে দরিভাল জুনিয়রের দলের পয়েন্ট ১৩। ৯ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে সবার ওপরে আর্জেন্টিনা। ১৬ পয়েন্ট নিয়ে দুইয়ে কলম্বিয়া। চিলির অবস্থান ৬ পয়েন্ট নিয়ে নয় নম্বরে। ব্রাজিল তাদের পরের ম্যাচটি খেলবে ১৫ অক্টোবর পেরুর বিপক্ষে, চিলির প্রতিপক্ষ কলম্বিয়া।

spot_img
spot_img

আরও পড়ুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

বিশেষ প্রতিবেদন