29 C
Dhaka
বুধবার, অক্টোবর ২৩, ২০২৪
spot_imgspot_img

সিলেট-সুনামগঞ্জে ফের বাড়ছে নদ-নদীর পানি, বন্যার শঙ্কা

ভারি বৃষ্টি আর পাহাড়ি ঢলে আবারো বৃদ্ধি পেয়েছে সিলেট ও সুনামগঞ্জের নদ-নদীর পানি। সিলেটে সুরমা ও সুনামগঞ্জে যাদুকাটা নদীর পানি বিপৎসীমা অতিক্রম করেছে। ৬০ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে বিপৎসীমার ওপর দিয়ে বইছে সুরমা নদীর পানিও। ফের বন্যার আশঙ্কায় স্থানীয়রা।  

এক বন্যার রেশ কাটতে না কাটতেই সিলেটে আবারো প্রবল বন্যার আশঙ্কা দেখা দিয়েছে। রোববার রাত থেকে পাহাড়ি ঢল ও বৃষ্টির কারণে বিভিন্ন নদ-নদীর পাশাপাশি নিম্মাচলে পানি বাড়ছে।

আবহাওয়া অফিস জানিয়েছে, সিলেটে সকালে ৬৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। তার আগের ২৪ ঘণ্টায় হয়েছে ৩৯ দশমিক ৬ মিলিমিটার। ফলে সকাল থেকে সুরমার কানাইঘাট পয়েন্টে পানি আবার বিপৎসীমার উপর দিয়ে প্রবাহিত হতে শুরু করেছে।

অন্যদিকে, গত তিনদিন ধরে বৃষ্টিপাত অব্যাহত থাকায় বাড়ছে সুনামগঞ্জের সুরমা কুশিয়ারাসহ সবকটি নদীর পানি। গত ২৪ ঘন্টার ব্যবধানে সুনামগঞ্জের সুরমা ও কুশিয়ারা নদীর পানি, শহরের ষোলঘর পয়েন্টে বিপদ সীমার ৩ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

আগামী তিন চারদিন বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা থাকায়, স্বপ্ল মেয়াদি আরো একটি বন্যার আশঙ্কার কথা জানিয়েছে পানি উন্নয়ন বোর্ড। আর ক্ষতিগ্রস্থদের তালিকা তৈরি এবং পুনর্বাসনের কথা বলেছেন জেলা প্রশাসক।

বৃষ্টিপাত ও ঢল অব্যাহত থাকলে সুনামগঞ্জে আবারও বন্যা পরিস্থিতি সৃষ্টি হওয়ার শঙ্কা রয়েছে। গত ২৪ ঘণ্টায় সুনামগঞ্জে বৃষ্টিপাত হয়েছে ১৭০ মিলিমিটার ও চেরাপুঞ্জিতে ৩১৩ মিলিমিটার।

spot_img
spot_img

আরও পড়ুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

বিশেষ প্রতিবেদন