29 C
Dhaka
বুধবার, অক্টোবর ১৬, ২০২৪
spot_imgspot_img

টাঙ্গাইলে স্থানীয় কবরস্থানে দাফন সেনা অফিসার তানজিমকে

কক্সবাজারের চকরিয়ায় যৌথবাহিনীর অভিযান পরিচালনা করার সময়, সন্ত্রাসীদের হামলায় নিহত সেনা অফিসার লেফটেন্যান্ট তানজিম সরোয়ার নির্জনের বাসায় চলছে শোকের মাতম। একমাত্র ছেলেকে হারিয়ে বাবা বাকরুদ্ধ, মুর্ছা যাচ্ছেন মা। এলাকায় নেমে এসেছে শোকের ছায়া।

এ ঘটনায় নিহতের পরিবারের সদস্যরা সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের বিচারের দাবি জানান। মঙ্গলবার সন্ধ্যায় টাঙ্গাইল সদর উপজেলার বোয়ালী মাদ্রাসা মাঠে জানাজা শেষে স্থানীয় কবরস্থানে দাফন করা হয় তাকে।

এর আগে বিকাল সাড়ে ৩টার দিকে হেলিকপ্টারে নিহত নির্জনের লাশ টাঙ্গাইল ডিস্ট্রিক্ট গেইট এলাকার হেলিপ্যাডে পৌঁছায়। সেখান থেকে সেনাবাহিনীর তত্ত্বাবধানে লাশ গ্রামের বাড়ি দর উপজেলার করটিয়া ইউনিয়নের করের বেতকা গ্রামে নিয়ে যাওয়া হয়। এসময় তার মা, পরিবারের অন্য সদস্য, স্বজন, বন্ধুবান্ধব ও এলাকাবাসীরা কান্নায় ভেঙে পরেন।

এ সময় নিহতের স্বজনরা সুষ্ঠু তদন্তের মাধ্যমে হত্যার বিচারের দাবি জানান। অল্প বয়সে এমন মৃত্যু কেউ মেনে নিতে পারছেন না। নিহত সেনা অফিসার তানজিমই বাবা-মায়ের একমাত্র ছেলে ছিলেন। তার এক বড় বোন আছেন। স্থানীয়দের কাছে তিনি একজন ভালো মানুষ হিসেবেই পরিচিত ছিলেন।

স্থানীয়রা এ ঘটনার তদন্তের মাধ্যমে সুষ্ঠু বিচারের দাবি করেন। নিহতের মা ও পরিবারের সদস্যরা বলেন, সরকারের কাছে আমি ছেলে হত্যার বিচার চাই। এমন মৃত্যু আমরা মানতে পারছি না।

এছাড়া, ঘাটাইল শহীদ সালাহউদ্দিন সেনানিবাস থেকে উর্ধ্বতন সেনা কর্মকর্তারা নিহত তানজিমের পরিবারের সাথে সাক্ষাত করে সমবেদনা প্রকাশ করেন। 

ঘাটাইল সেনানিবাসের ১৯ পদাতিক ডিভিশন’র জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) বলেন, ডাকাতদলটি ঘেরাও করার পরে একজন পালিয়ে যাচ্ছিলো। এসময় সেনা অফিসার তানজিম তাকে ধাওয়া দিয়ে ধরতে যায়। কিছুটা দূরে যাওয়ার পরে ওই ডাকাত তাকে ছুরি দিয়ে আঘাত করে। এ ঘটনায় ৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতদের সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করা হবে বলেও জানান তিনি।

মঙ্গলবার ভোরে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে, চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের পূর্ব মাইজপাড়া গ্রামে ডাকাতির খবর পেয়ে, চকরিয়া আর্মি ক্যাম্প থেকে বাংলাদেশ সেনাবাহিনীর একটি দল অভিযান পরিচালনা করার সময়, ৭ থেকে ৮ সদস্যের একটি ডাকাত দল, সেনা টহল দলের উপস্থিতি টের পেয়ে, পালিয়ে যাওয়ার চেষ্টা করে।

এ সময় লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন (২৩) ডাকাত দলের কয়েকজনকে তাড়া করেন। এক পর্যায়ে ডাকাত দলের সদস্যরা লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জনকে ছুরিকাঘাত করলে, গুরুতর আহত হন তিনি। তাৎক্ষণিকভাবে লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জনকে উদ্ধার করে মালুমঘাট মেমোরিয়াল হাসপাতালে নেয়া হলে, কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

spot_img
spot_img

আরও পড়ুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

বিশেষ প্রতিবেদন